সোমবার, ২৫ মার্চ ২০১৯, ০২:১১ অপরাহ্ন

সন্ত্রাসী, জঙ্গিদের ঠাঁই হবেনা দেশে-স্বরাষ্ট্রমন্ত্রী


নিউজ বিএনএ ডটকম,ঢাকা :  স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ‘এ দেশের হিন্দু, বৌদ্ধ,খ্রিস্টান, মুসলমান  সবাই বাঙালি। এখানে সন্ত্রাসী, জঙ্গিদের  ঠাঁই হবেনা বলেও জানান তিনি।

শুক্রবার(১৫ মার্চ)বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্মেলন উপলক্ষে ঢাকেশ্বরী মন্দির প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সে সময় আসাদুজ্জামান খাঁন কামাল আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন, একটি অসাম্প্রদায়িক বাংলাদেশের। সে স্বপ্ন বাস্তবায়নে যোগ্য নেতা হিসেবে আবির্ভূত হয়েছেন বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, সরকারের লক্ষ্য হচ্ছে অসাম্প্রদায়িক দেশ গড়া। কিন্তু স্বাধীনতার কয়েক বছর পরেই অসাম্প্রদায়িক দেশ গড়ার ক্ষেত্রে একটা ঝাঁকুনি খেতে হয়েছিল। ২১ বছর পর বঙ্গবন্ধুকন্যার ডাকে মানুষ আশ্বস্ত হয়েছিল। সারাদেশের মানুষ বুঝতে পেরেছিল বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা যোগ্য নেতা। তার ডাকে সবাই একতাবদ্ধ হয়েছে। তিনি একে একে চারবার প্রধানমন্ত্রী হয়েছেন। ক্ষুধা, দারিদ্র্যসহ সব সমস্যা মোকাবেলা করে বাংলাদেশকে বিশ্ব মানচিত্রে একটা অবস্থানে নিয়ে গেছেন বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

এরআগে জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠান শেষে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলা অত্যন্ত নিন্দনীয়।এমন বর্বরোচিত ঘটনা বিশ্ববাসী প্রত্যাশা করে না।অস্ট্রেলিয়ান ক্রিকেট দল বাংলাদেশে আসার আগে তাদের খেলোয়াড়দের নিরাপত্তা নিয়ে নানা কথা বলেছিল। বাংলাদেশ কিন্তু তাদের পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করেছিলো। তবে  নিউজিল্যান্ড কেন সেটা করেনি, তা বোধগম্য নয়।

আর করিম চৌধুরী/এস জি নবী

 

 



newssbna-ad
newssbna-ad
ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন