বুধবার, ২৭ মার্চ ২০১৯, ০৪:৪৯ পূর্বাহ্ন

হত্যাকারীর অস্ত্রে যা লেখা ছিল

হত্যাকারীর অস্ত্রে যা লেখা ছিল

বিএনএ, বিশ্ব ডেস্ক।। ব্রেন্টন টারান্টের  মনে এক অনিশ্চয়তা, অবিশ্বাস ঘৃণা কাজ করছিল বলে ধারনা করা হচ্ছে। তার আগ্নেয়াস্ত্রগুলিতে  মুসলিমদের এবং অভিবাসীদের হত্যার কারণে যেসব লোকের সাজা হয়েছে, তাদের অনেকের নাম লেখা রয়েছে ।

একটি বন্দুকের গায়ে লেখা ‘ফর রদারহ্যাম।’ যুক্তরাজ্যের রদারহ্যামে শিশুদের ওপর এশিয়ান মুসলিম পুরুষদের যৌন নিপীড়নের যে কেলেংকারির ঘটনা আলোড়ন তুলেছিল, সেই ঘটনাকেই এতে ইঙ্গিত করা হয়েছে বলে মনে করা হচ্ছে।

এছাড়া অটোম্যান সাম্রাজ্যের সঙ্গে ইউরোপের দেশগুলোর ঐতিহাসিক অনেক লড়াইয়ের প্রতি ইঙ্গিত করে বিভিন্ন শব্দ লেখা ছিল তার অস্ত্রশস্ত্রে।

অস্ট্রেলিয়ান গণমাধ্যম খবর দিচ্ছে, ব্রেন্টন টারান্ট সিডনি থেকে প্রায় ছয়শো কিলোমিটার উত্তরের একটি শহর গ্রাফটনের লোক। তার সাবেক বস ট্রেসি গ্রে দাবি করছেন, ব্রেন্টনের মধ্যে তিনি কখনো কোন চরমপন্থী চিন্তাভাবনা বা পাগলামি আচরণ দেখেননি।

হত্যাকাণ্ডের ঘটনায় ব্রেন্টনকে একজন উগ্রবাদী শ্বেতাঙ্গ জঙ্গি বলা চলে। যার ধারনায় শুধু শ্বেতাঙ্গদের টিকে থাকা নিয়ে চিন্তা। নিজের অস্তিত্ব হারানোর  চিন্তা। যা কেবল অস্থিরতার জন্ম দেয় না। সহিংস মনোভাবেরও জন্ম দেয়।

সম্পাদনায় : আবির হাসান।


ট্যাগ:

newssbna-ad
newssbna-ad
ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন