বুধবার, ২৭ মার্চ ২০১৯, ০৫:১৪ পূর্বাহ্ন

দেশের পথে ক্রিকেটাররা


নিউজ বিএনএ ডটকম, স্পোর্টস ডেস্ক :  নিউজিল্যান্ডের দুটি মসজিদে সন্ত্রাসী হামলার ২৪ ঘন্টার মধ্যেই ক্রাইস্টচার্চ ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ১৫ ক্রিকেটার আর টিম অফিসিয়াল মিলিয়ে ১৯ সদস্যের দল সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে  করে দেশে ফিরছেন। বাংলাদেশ সময় শনিবার রাত ১১টা নাগাদ তাদের দেশে পৌঁছানোর কথা রয়েছে।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন অস্ট্রেলিয়ায় থাকা বাংলাদেশ মিশনের উপ-প্রধান তারেক আহমেদ । তিনি বলেন, সিঙ্গাপুরে ট্রানজিট করে বাংলাদেশ ক্রিকেট দল নির্ধারিত সময়ে দেশে পৌঁছবে।

স্থানীয় সময় দুপুর ১২টার ফ্লাইট ধরতে সকাল সাড়ে ৯টা মধ্যেই বিমানবন্দরে পৌঁছে যায় ১৫ ক্রিকেটারসহ ১৯ সদস্যের দল।

কোন রকম নিরাপত্তা ছাড়াই গত একমাস নিউজিল্যান্ডে ঘুরে বেড়ানো বাংলাদেশকে দলের ফেরার সময় ছিল বিশেষ ব্যবস্থা। হোটেল থেকে নিরাপত্তার বলয়ে ঢেকে বিমানবন্দরের ভেতরেও তাদের বিশেষ নিরাপত্তা দিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনী।

এদিকে, টেস্ট বাতিল করে ২৪ ঘন্টার মধ্যে দেশ ছাড়তে পেরে তামিমরা যেনো হাফ ছেড়ে বাঁচলেন, কিন্তু বাজে সেই মুহূর্ত থেকে বের হতে পারছেন না এখনো।

বিদেশের মাটিতে বাংলাদেশ দলের অনেকবার আসা যাওয়া করলেও এবারের ফেরাটা অন্যরকম। মনে ভয়, চোখ জুড়ে আতঙ্ক। এখনো কাটিয়ে উঠতে পারেননি চোখে দেখা সেই সব বিভিষীকাময় মুহুর্ত।

দ্রুত দেশের পথে রওনা হতে পারায় স্বস্তি প্রকাশ করেছেন তামিম ইকবাল। বাজে এই অভিজ্ঞতা থেকে বেরিয়ে আসতে কিছুটা সময় লাগবে বলেও জানান তিনি।

শুক্রবার ক্রাইস্টাচার্চের মসজিদে জুমার নামাজ আদায় করতে গিয়ে অল্পের জন্য প্রাণে বেঁচে যান ক্রিকেটাররা। এক উগ্র শ্বেতাঙ্গ বন্দুকধারীর হামলায় ওই সময় মসজিদের ভেতর থাকা ৪৯ জনের প্রাণহানি ঘটে। দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে প্রথমে টিম বাসের ভেতরে ও পরে স্টেডিয়ামে ঢুকে জীবন বাঁচান বাংলাদেশ দলের ক্রিকেটাররা। এর পরপরই নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে তৃতীয় টেস্ট বাতিল করার ঘোষণা দেয়া হয়। বিসিবির পক্ষ থেকে জানানো হয়, দ্রুততম সময়ের মধ্যে দেশে ফেরানো হবে তামিম-মুশফিকদের।

বিএনএ/ আর করিম চৌধুরী/হাসান মুন্না।


ট্যাগ:

newssbna-ad
newssbna-ad
ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন