শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ০৪:৩৭ পূর্বাহ্ন

চট্টগ্রামের সর্ব বৃহৎ রেষ্টুরেন্ট আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায়:01716430580

তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনেও এগিয়ে আওয়ামী লীগ

উপজেলা নির্বাচন

নিউজ বিএনএ ডটকম,ঢাকা: তৃতীয় ধাপে উপজেলা নির্বাচনে ৫১টিতে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থীরা। ৩৬ উপজেলায় নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। একটিতে জয় পেয়েছে জাতীয় পার্টি। অনিয়মের অভিযোগে কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় নির্বাচন স্থগিত করা হয়েছে। আর ফল স্থগিত রয়েছে কিশোরগঞ্জের বাজিতপুর ও চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার।

তৃতীয় ধাপের নির্বাচনে কক্সবাজারের পাঁচটি উপজেলার মধ্যে চারটিতে জিতেছেন স্বতন্ত্র প্রার্থীরা। দক্ষিণ চট্টগ্রামের ৪ উপজেলার মধ্যে একটি ফল স্থগিত করা হয়েছে, বাকি তিনটিতেই জয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা।

লক্ষ্মীপুরের ৫ উপজেলার দুটিতে আওয়ামী লীগ ও তিনটিতে স্বতন্ত্র প্রাথী বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। নরসিংদীতে ভোট হয়েছে ৪ উপজেলায়, তিনটিতে  নৌকা ও একটিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন।

মানিকগঞ্জের তিন উপজেলার দুটিতে জয় পেয়েছেন আওয়ামী লীগ প্রার্থী ও একটিতে  স্বতন্ত্র প্রার্থী। চাঁদপুরের ৪ উপজেলার সবকটিতেই জয়ী হয়েছেন নৌকার প্রার্থী।  মেহেরপুরের গাংনীতে জয়ী হয়েছে নৌকার প্রার্থী।

রংপুরের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে জয় পেয়েছেন আওয়ামী লীগ প্রার্থী। চাঁপাইনবাবগঞ্জের ৪ উপজেলাতেই জয় পেয়েছেন নৌকার প্রার্থী।মাদারীপুরে ভোট হয়েছে কেবল রাজৈর উপজেলায়-জয় পেয়েছেন আওয়ামী লীগ প্রার্থী। নড়াইলের তিন উপজেলার দুইটিতে আওয়ামী লীগ ও একটিতে জিতেছেন স্বতন্ত্র প্রার্থী। শরীয়তপুরের গোসাইরহাটে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী।

মাগুরার ৪ উপজেলার তিনটিতে জয় পেয়েছেন স্বতন্ত্র প্রাথী। একটিতে চেয়ারম্যান হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী। একই ফলাফল চুয়াডাঙ্গার ৪ উপজেলারও। শেরপুরের তিন উপজেলায় দুটিতে স্বতন্ত্র প্রার্থী ও একটিতে আওয়ামী লীগ প্রার্থী নির্বাচিত হয়েছেন।কুষ্টিয়ার ৫ উপজেলার সবকটিতেই জয়ী নৌকা।

রাজবাড়ীতে ভোট হয়েছে তিন উপজেলায়, দুটিতে স্বতন্ত্র ও একটিতে আওয়ামী লীগ প্রার্থী জয়ী হয়েছেন। একই ফলাফল গাজীপুর ও ঝিনাদহেও। কিশোরগঞ্জে ভোট হয় ১২ উপজেলায়, ৬টিতে জয়ী আওয়ামী লীগ, তিনটিতে স্বতন্ত্র প্রার্থী ও একটিতে জাতীয় পার্টির প্রার্থী জয় পেয়েছেন। গোপালগঞ্জের ৫ উপজেলার সবকটিতে নির্বাচিত হয়েছেন  স্বতন্ত্র প্রার্থী।

বরিশালের তিন উপজেলার দুটিতে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী ও একটি স্বতন্ত্র প্রার্থী জয় পেয়েছেন।ঝালকাঠির তিন উপজেলাতেই জয় পেয়েছেন আওয়ামী লীগ প্রার্থী। .সাতক্ষীরার ৭ উপজেলার মধ্যে ৫টিতে আওয়ামী লীগ ও দুটিত স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন।

এই ধাপের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ২৬ উপজেলায়। এছাড়া সব পদে একক প্রার্থী থাকায় ভোটই হয়নি ৬ উপজেলায়।

আর করিম চৌধুরী/এস জি নবী


ট্যাগ:

newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন