শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ০৩:০৯ পূর্বাহ্ন

চট্টগ্রামের সর্ব বৃহৎ রেষ্টুরেন্ট আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায়:01716430580

যক্ষার ওষুধ তৈরি হবে বাংলাদেশেই


নিউজ বিএনএ ডটকম, ঢাকা : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, যক্ষার ওষুধ বাংলাদেশেই তৈরি হবে। এজন্য একটি প্রকল্প হাতে নেয়া হয়েছে।

বিশ্ব স্বাস্থ্য দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। বৃহস্পতিবার (৪ এপ্রিল) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

‘সমতা ও সংহতি নির্ভর সার্বজনীন প্রাথমিক স্বাস্থ্যসেবা’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে এবার স্বাস্থ্য দিবস পালন করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে মন্ত্রী আরও বলেন,  সরকার স্বাস্থ্য খাতে সমতা আনতে কাজ করে যাচ্ছে। কেউ স্বাস্থ্যসেবার বাইরে থাকবে না বলে জানান তিনি।

স্বাস্থ্য খাতে সরকার কাজ করে যাচ্ছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকারের গত মেয়াদে ১৩ হাজার চিকিৎসক, ১৫ হাজার নার্স এবং ১৬ হাজার স্বাস্থ্যকর্মী নিয়োগ দেওয়া হয়েছে। আরও ১০ হাজার চিকিৎসকসহ পর্যাপ্ত সংখ্যক নার্স এবং অন্যান্য স্বাস্থ্যকর্মী নিয়োগের প্রক্রিয়া চলমান রয়েছে। সরকার বর্তমানে জিডিপির ০.৯২ শতাংশ স্বাস্থ্যখাতে ব্যয় করছে। অত্যাবশ্যকীয় ওষুধের সুবিধার আওতায় আনা হয়েছে ৬৫ শতাংশ মানুষকে।

এসময় স্বাস্থ্য স‌চিব আসাদুল ইসলাম, অতি্‌রিক্ত স‌চিব হা‌বিবুর রহমান, বাবলু কুমার সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনএ/ হাসান মুন্না, সম্পাদনায়: এসজিএন


ট্যাগ:

newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন