শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ০২:৪৮ পূর্বাহ্ন

চট্টগ্রামের সর্ব বৃহৎ রেষ্টুরেন্ট আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায়:01716430580

ডিএমপিতে ডিজিটাল কার পার্কিং চালু

গাড়ি হওয়ায় পার্কিং একটি বড় সমস্যা। এই ডিজিটাল কার পার্কিং

নিউজ বিএনএ ডটকম, ঢাকা: ডিজিটাল কার পার্কিং পুলিশের জন্য একটি ইনোভেটিভ আইডিয়া। ডিজিটাল পার্কিং ব্যবস্থায় যাতে করে কোনো দুর্ঘটনা না ঘটে, সে বিষয়টি মাথায় রেখে অপারেটরদের কাজ করতে হবে। এটার সফলতার উপর নির্ভর করবে পরবর্তী কার্যক্রম বলে জানিয়েছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

মঙ্গলবার(৯এপ্রিল) সকাল ১০টায় পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাকে নিয়ে ৮ তলা বিশিষ্ট এই ডিজিটাল কার পাকিংয়ের উদ্বোধন করেন আইজিপি। রাজধানীর আব্দুল গণি রোডের ডিএমপির সেন্ট্রাল কমান্ড এন্ড কন্ট্রোল সেন্টারে এ পার্কি ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরো বলেন, আমাদের অপ্রতুল জায়গার তুলনায় অধিক গাড়ি হওয়ায় পার্কিং একটি বড় সমস্যা। এই ডিজিটাল কার পার্কিং একটি সময় উপযোগী ব্যবস্থা। বিশ্বের অনেক দেশে এমন কার পাকিং ব্যবস্থা রয়েছে। এখানে একসঙ্গে ৩৪টি গাড়ি পাকিং করতে পারবে। এটা একটি পরীক্ষামূলক পার্কিং ব্যবস্থা। পরীক্ষামূলক সময়ের মধ্যে কার পাকিংয়ের সুবিধা অসুবিধা যাচাই করে মতামতের ভিত্তিতে ভবিষ্যতে আরো ডিজিটাল কার পাকিং তৈরি করা হবে।

ডিজিটাল কার পাকিং প্রকল্পের বাস্তবায়ন করেছে পুলিশ হেডকোয়ার্টার্সের উন্নয়ন শাখা-১। আজিজ এন্ড কোম্পানি লিমিটেডের কারিগরি সহায়তায় ৮ তলা বিশিষ্ট এই ডিজিটাল কার পাকিং তৈরি করা হয়। এ পার্কিংয়ে এ ও বি দুইটি ইউনিটে ১৭টি করে মোট ৩৪টি গাড়ি পার্কিং করা যাবে। আগে ওই স্থানে স্বাভাবিকভাবে ৬টি গাড়ি পার্কিং করা সম্ভব হতো।

এসকেকে/এসজিএন



newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন