শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ০৩:১১ পূর্বাহ্ন

চট্টগ্রামের সর্ব বৃহৎ রেষ্টুরেন্ট আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায়:01716430580

চুয়েটের স্থাপত্য উৎসব

চুয়েটের স্থাপত্য উৎসব
চুয়েটের স্থাপত্য উৎসব

নিউজ বিএনএ ডটকম,চট্টগ্রাম :চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর স্থাপত্য বিভাগের আয়োজনে বৃহস্পতিবার(১১ এপ্রিল)দুইদিনব্যাপী ‘স্থাপত্য উৎসব-২০১৯’ শুরু হয়েছে।  সকালে স্থাপত্য বিভাগের সামনে থেকে এক  আনন্দ র‌্যালির মাধ্যমে অনুষ্ঠানমালার শুরু হয়। এর নেতৃত্ব দেন চুয়েটের ভারপ্রাপ্ত উপাচার্য এবং স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম। সে সময় শিক্ষার্থীরা রঙ-বেরঙের স্থাপত্য শিল্পকর্ম ও ফেস্টুন সাথে নিয়ে র‌্যালি মাতিয়ে রাখেন। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরাও এতে অংশ নেন। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক প্রদক্ষিণ করে স্থাপত্য বিভাগে এসে শেষ হয়।

শিক্ষার্থীরা রঙ-বেরঙের স্থাপত্য শিল্পকর্ম ও ফেস্টুন সাথে নিয়ে র‌্যালিতে

এ উপলক্ষে দুপুরে স্থাপত্য ভবন প্রাঙ্গণে এক আলোচনা সভার আয়োজন করা হয়। স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জি.এম. সাদিকুল ইসলামের সভাপতিত্বে উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ড. মো. সাইফুল ইসলাম।  বিশেষ অতিথি ছিলেন ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক ও স্থাপত্য উৎসব-২০১৯ এর আহবায়ক এবং স্থাপত্য বিভাগের সহকারী অধ্যাপক কানু কুমার দাশ। তানভীর আহমেদ ও তন্বী কবিরের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন স্থপতি আবদুল্লাহ আল মাসুম এবং বিদায়ী ব্যাচের শিক্ষার্থী এস.এম. আহসানুল্লাহ শুভ।

অনুষ্ঠানে স্থাপত্য বিভাগের সাবেক চার বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. রবিউল আলম, অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম, সুলতান মাহমুদ ফারুক ও  মোহাম্মদ নাজমুল লতিফ সোহেলকে সম্মাননা প্রদান করা হয়। এর আগে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ৬৫টি নিয়ে ‘ডিজাইন অফ স্পিরিচুয়াল স্পেস’ শিরোনামে একটি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) টিম প্রথম, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) টিম দ্বিতীয় এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সাস্ট) টিম তৃতীয় স্থান অর্জন করে। প্রতিযোগিতায় ২০জনকে পুরষ্কৃত করা হয়।  বিকেলে এক সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন চুয়েটের স্থাপত্য বিভাগের প্রভাষক বিপ্লব কান্তি দাশ, চট্টগ্রামের স্থপতি সোহেল মো. সাকুর, স্থপতি আবদুল্লাহ আল মাসুম এবং ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাইনাক ঘোষ।

সম্পাদনা:ওসমান গনী/আরকেসি

 


ট্যাগ:

newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন