শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ০৪:৩৮ পূর্বাহ্ন

চট্টগ্রামের সর্ব বৃহৎ রেষ্টুরেন্ট আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায়:01716430580

ইংল্যান্ড বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া টিম

ইংল্যান্ড বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।এবারের বিশ্বকাপ দলের অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে ওপেনার অ্যারন ফিঞ্চকে। সোমবার আনুষ্ঠানিক দল ঘোষণা করা হয়।

ঘোষিত দলে ডাক পেয়েছেন ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ।২০১৮ সালে সাউথ আফ্রিকার কেপটাউনে অনুষ্ঠিত একটি টেস্ট ম্যাচে ‘বল টেম্পারিং’ কাণ্ডে জড়িয়ে দুজনই এক বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হন। সম্প্রতি নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হলেও অসিদের হয়ে আর ওয়ানডে খেলা হয়নি দুজনের।তবে সাম্প্রতিক কালে দুর্দান্ত ফর্মে থাকা ডানহাতি ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকম্বের দলে সুযোগ না পাওয়াটা বেশ
চমকের সৃষ্টি করেছে। বিস্ময়করভাবে বাদ পড়েছেন মারকুটে ব্যাটিং সক্ষমতার অধিকারী এবং গত কিছুদিন দলে নিয়মিত খেলা অ্যাস্টন টার্নারও। এছাড়া গত বিশ্বকাপজয়ী দলের সদস্য পেসার জশ হ্যাজলউডও বাদ পড়েছেন।

তবে হ্যান্ডসকম্ব আর টার্নার বাদ পড়লেও, দুর্দান্ত ফর্মের কারণে বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছেন বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান উসমান খাজা। ওয়ানডেতে নিজের সেরা সময়ে থাকা আরেক বাঁহাতি শন মার্শও জায়গা ধরে রেখেছেন। দলে ব্যাটসম্যান হিসেবে আরও আছেন গ্লেন ম্যাক্সওয়েল ও ব্যাটিং অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। দলের একমাত্র উইকেটরক্ষক হিসেবে আছেন অ্যালেক্স ক্যারে।তবে ইংলিশ কন্ডিশন বিবেচনায় বিশ্বকাপে শক্তিশালী বোলিং লাইনআপ নিশ্চিত করেছে অজিরা। ঘোষিত দলেপাঁচজন পেসার আছেন। দলে প্রত্যাবর্তন করেছেন অভিজ্ঞ মিচেল স্টার্ক। এছাড়া পেস বোলিংয়ের দায়িত্ব সামলাবেন প্যাট কামিন্স, ঝাই রিচার্ডসন, জেসন বেরেনডর্ফ ও নাথান কোল্টার-নাইল ।বিশ্বকাপ দলে সুযোগ পেয়ে গেছেন টেস্টে নিয়মিত খেলা ডানহাতি অভিজ্ঞ অফস্পিনার নাথান লায়ন। আর লেগস্পিনার হিসেবে দলে রয়েছেন অ্যাডাম জাম্পা।
অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াড:অ্যারন ফিঞ্চ (অধিনায়ক),অ্যালেক্স ক্যারে (উইকেটরক্ষক),জেসন বেরেনডর্ফ, নাথান কোল্টার-নাইল,প্যাট কামিন্স, নাথান লায়ন, উসমান খাজা, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, অ্যাডাম জাম্পা ও ডেভিড ওয়ার্নার।

আর করিম চৌধুরী/এসজিএন


ট্যাগ:

newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন