শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ০৪:৩৮ পূর্বাহ্ন

চট্টগ্রামের সর্ব বৃহৎ রেষ্টুরেন্ট আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায়:01716430580

ট্রাম্পের দায়িত্বহীন টুইটে ঝুঁকিতে মুসলিম আইন প্রণেতা


বিএনএ, বিশ্ব ডেস্ক : ওয়াশিংটন : মার্কিন কংগ্রেসে ইলহান ওমর ডেমোক্রেট থেকে নির্বাচিত একজন মুসলিম নারী আইনপ্রণেতা।

সাম্প্রতিক সময়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একটি টুইট তার জীবনকে ঝুঁকিতে ফেলে দিয়েছে।

ট্রাম্প টুইটারে এক ভিডিও ক্লিপে বলেছেন মুসলিম আইন প্রণেতা ইলহান ওমর নাইন ইলাভেন হামলায়  নিহতদের গুরুত্ব দিতে চান না।

এর আগে ইলহান ওমর একটি মুসলিম সিভিল রাইটস গ্রুপে দেয়া বক্তব্যে মার্কিন মুসলিমদের অবস্থা তুলে ধরতে গিয়ে বলেছিলেন, কিছু লোক ১১ সেপ্টেম্বরের ঘটনা ঘটিয়েছে, আর এরপর থেকে আমরা মুসলমানরা স্বাধীনতা হারাতে শুরু করেছি।

তার এই বক্তব্যকে অপব্যবহারের চেষ্টা করেছেন ট্রাম্প। এর প্রতিক্রিয়ায় ইলহান ওমর আরও বলেন, ‘আমি চুপ থাকার জন্য কংগ্রেসে যাইনি। আমি মার্কিন কংগ্রেসে প্রবেশ করেছি গণতন্ত্রকে রক্ষা করতে এবং এর জন্য যুদ্ধ করতে।’

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মুসলিম নারী কংগ্রেস সদস্য ইলহান ওমরকে অবমাননাকারী ভিডিও টুইটারে প্রকাশ করার পর থেকেই ডেমোক্র্যাটিক পার্টিসহ বিভিন্ন সংগঠন এর প্রতিবাদ জানিয়ে আসছে।

এর আগে প্যাট্রিক কারলিনিও (৫৫) নামের এক ব্যক্তি ইলহান ওমরের ওয়াশিংটন কার্যালয়ে ফোন করে তাকে হত্যার হুমকি দেন। ইলহান ওমরকে তিনি মিসরের নিষিদ্ধ ইসলামপন্থী সংগঠন মুসলিম ব্রাদারহুডের সদস্য বলে দাবি করেন। গুলি করে তার মাথার খুলি উড়িয়ে দেয়ার হুমকি দেন।

ডেমোক্রেট শীর্ষ নেতারা ইউএস কংগ্রেসের প্রতি আহবান জানিয়েছেন যেন মুসলিম নারী আইনপ্রণেতা ইলহান ও তার পরিবারের নিরাপত্তা যেন নিশ্চিত করা হয়।

হাউস স্পিকার  ন্যান্সি পেলোসি বলেছেন, প্রেসিডেন্টের ভিডিও ক্লিপ যেটি ইলহান ওমরের নিরাপত্তা বিঘ্নিত করেছে তা প্রত্যাহার করে নেওয়া উচিত।  পাশাপাশি মিনেসোটা থেকে নির্বাচিত ইলহান ওমর ও তার পরিবারের নিরাপত্তা নিশ্চিতের ব্যবস্থা নেওয়ার জন্য রাজধানী পুলিশের প্রতি নির্দেশ দিয়েছেন।

সম্পাদনায় : আবির হাসান।



newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন