শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ০৩:০৭ পূর্বাহ্ন

চট্টগ্রামের সর্ব বৃহৎ রেষ্টুরেন্ট আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায়:01716430580

দাবি আদায়ে আবারও ধর্মঘটে পাটকল শ্রমিকরা

খুলনা-যশোর অঞ্চলের নয়টি রাষ্টায়াত্ব পাটকলে

দাবি আদায়ে আবারও রাস্তায় নেমেছে রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা। ৯ দফা দাবিতে সোমবার থেকে ৯৬ ঘন্টার ধর্মঘট শুরু করেছে তারা। চট্টগ্রাম এবং খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে সকাল থেকে বিক্ষোভ করছে তারা। এর আগে ৭২ ঘণ্টার ধর্মঘট করার পর বিজেএমসি নেতাদের সঙ্গে বৈঠক করে আন্দোলনকারীরা।তাতেও কোন সমাধান মেলেনি।

শ্রমিকদের দাবির মধ্যে রয়েছে, নিয়মিত সাপ্তাহিক মজুরি ও বেতন প্রদান, সরকার ঘোষিত জাতীয় মজুরি এবং উৎপাদনশীলতা কমিশন-২০১৫ বাস্তবায়ন, অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ-গ্র্যাচুইটি ও মৃত শ্রমিকদের বীমার বকেয়া প্রদান, টার্মিনেশন ও বরখাস্ত শ্রমিকদের কাজে পুনর্বহাল, সেটআপ অনুযায়ী শ্রমিক-কর্মচারীদের নিয়োগ ও স্থায়ী করা, পাট মৌসুমে পাট কেনার জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দ, উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে মিলগুলোকে পর্যায়ক্রমে বিএমআরই করা।

এই দাবিগুলোর বাস্তবায়ন চেয়ে এ বছর দ্বিতীয়বারের মতো আন্দোলন কর্মসূচি পালন করেছে পাটকল শ্রমিকরা। দ্বিতীয় দফায় বিজেএমসি চেয়ারম্যানের আশ্বাসে তারা ধর্মঘট প্রত্যাহার করলেও দাবি পূরণ না হওয়ায় আবার ৯৬ ঘণ্টার ধর্মঘট শুরু করল পাটকল শ্রমিকরা।
আর করিম চৌধুরী/এসজিএন



newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন