শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ০২:৫৯ পূর্বাহ্ন

চট্টগ্রামের সর্ব বৃহৎ রেষ্টুরেন্ট আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায়:01716430580

নুসরাত হত্যায় আওয়ামী লীগ নেতারা জাড়িত-ড. মোশাররফ


ঢাকা:  নুসরাত জাহান রাফি হত্যার সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীরা জড়িত বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।আওয়ামী লীগ নেতার কারণেই সোনাগাজীতে এই হত্যাকাণ্ডের সপক্ষে সভা-সমাবেশ হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

সোমবার(১৫ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবে আদর্শ নাগরিক আন্দোলন নামের একটি সংগঠনের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় খন্দকার মোশাররফ।

সে সময় তিনি আরও বলেন, সরকারের মন্ত্রীরা এখন বিভিন্ন কথা বলে এই ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা করছে। তারা এখন মাদ্রাসা শিক্ষা নিয়ে কটাক্ষ করছে। দোষ ব্যক্তির, কোনো নির্দিষ্ট শিক্ষা ব্যবস্থার না।

ডক্টর মোশাররফ বলেন, সরকার দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার সব আয়োজন সম্পন্ন হয়েছে। ব্যাংকগুলো ধ্বংস করে দেয়া হয়েছে। ১৪টি ব্যাংকের মূলধন এখন তিনজন আওয়ামী লীগনেতার হাতে। দেশে আইনের শাসন নেই। বিচারকরা স্বাধীনভাবে বিচার করতে পারেন না। বিচার ব্যবস্থাও একজন ব্যক্তির ইচ্ছার-অনিচ্ছায় পরিচালিত হচ্ছে। সাক্ষী-প্রমাণ ছাড়াই খালেদা জিয়ার সাজা বাড়িয়েছে উচ্চ আদালত। এ ধরনের মামলায় জামিন হয়। কিন্তু বিভিন্ন মারপ্যাচে ১৩ মাস তিনি অন্যায়ভাবে কারাগারে আছেন।

অনুষ্ঠানে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আজকে বিচার বিভাগের চরম অবনতি হয়েছে। গণতন্ত্র না থাকলে বিচার বিভাগের এই অবনতি ঘটবে।জামিন আটকে রাখা হচ্ছে অন্যায়ভাবে। খালেদা জিয়ার মূল চিকিৎসা হচ্ছে তাঁকে জেল থেকে মুক্তি দেয়া।

আয়োজক সংগঠনের সভাপতি মুহাম্মদ মাহমুদুল হাসানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ। সঞ্চালনা করেন অ্যাডভোকেট মো. আল আমিন ও খন্দকার মো. মহিউদ্দিন মাহি।

আর করিম চৌধুরী/এস জি নবী


ট্যাগ:

newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন