শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ০২:৪৬ পূর্বাহ্ন

চট্টগ্রামের সর্ব বৃহৎ রেষ্টুরেন্ট আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায়:01716430580

প্যারোলের বিষয়ে সিদ্ধান্ত খালেদা জিয়ার-মির্জা ফখরুল

ফখরুল

খালেদা জিয়ার প্যারোলে মুক্তির আবেদনের বিষয়ে দলের কোন সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এটি খালেদা জিয়া এবং তাঁর পরিবারের ব্যক্তিগত বিষয় বলেও জানান তিনি।

সোমবার(১৫ এপ্রিল) জাতীয়তাবাদী ওলামা দলের নব গঠিত আহবায়ক কমিটির সদস্যদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের এসব বলেন মির্জা ফখরুল।

সে সময় তিনি আরও বলেন, গণতন্ত্রকে পুনরুদ্ধার এবং খালেদা জিয়াকে মুক্ত করার আন্দোলন চলবে। বিএনপির গণতান্ত্রিক আন্দোলন চলমান রয়েছে।আন্দোলন বলতে যেটা বুঝানো হচ্ছে, সেটি হলো জনগণকে সঙ্গে নিয়ে সোচ্চার হতে হবে। তার জন্য বিএনপি কাজ করছে।

রোববার(১৪ এপ্রিল) খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের বিষয়ে জানতে চাওয়া হলে মির্জা ফখরুল বলেন, তার উন্নত চিকিৎসা এবং মামলাগুলো কিভাবে আইনী প্রক্রিয়ায় সমাধান করা যায় সে বিষয়ে কথা হয়েছে। গণতন্ত্র মুক্তির আন্দোলনে চেয়ারপার্সন সকলকে ঐক্যবদ্ধ থাকার নির্দেশ দিয়েছেন বলে জানান বিএনপি মহাসচিব।

চেয়ারপারসনের মুক্তির বিনিময়ে বিএনপি সংসদে যাবে-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এরকম কোনও তথ্য তার কাছে নেই। সংসদে যাওয়ার বিষয়েও দলের মধ্যে কোন আলোচনা হয়নি। বিএনপি নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছে।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলন কর্মসূচি দেয়া হচ্ছে না, তৃণমূল নেতাকর্মীরা এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করছেন—বিষয়টি নিয়ে দৃষ্টি আকর্ষণ করলে মির্জা ফখরুল বলেন, ‘ব্যাপারটা হচ্ছে আন্দোলনের বিভিন্ন ধাপ থাকে, কৌশল থাকে, আন্দোলন বলতে শুধু হরতাল জ্বালাও-পোড়াও বোঝায় না।

বিএনএ/আর করিম চৌধুরী/এস জি নবী



newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন