শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ০৩:০৩ পূর্বাহ্ন

চট্টগ্রামের সর্ব বৃহৎ রেষ্টুরেন্ট আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায়:01716430580

রয়েল সিমেন্ট কারখানায় বিস্ফোরণে দগ্ধ শ্রমিকের মৃত্যু

সীতাকুণ্ডে ট্রাক-ক্রেন সংঘর্ষে চালকের মৃত্যু

সীতাকুণ্ডে রয়েল সিমেন্ট কারখানায় বৈদ্যুতিক তার বিস্ফোরণে দগ্ধের ৪ দিন পর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তপন দাশ (৩৫) মৃত্যু হয়েছে। রোববার (১৪ এপ্রিল) রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন থাকাবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় রয়েল সিমেন্ট কারখানার এসিস্ট্যান্ট ম্যানেজার জুয়েল হোসেন বাদি হয়ে রবিবার রাতে সীতাকুণ্ড থানায় একটি অপমৃত্যু মামলা (নং-২৩/১৯) দায়ের করেন।

নিহত তপন দাশের বাড়ি চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া উপজেলার পূর্ব চন্দ্রঘোনা মিশন এলাকার অনিল দাশের পুত্র।

সীতাকুণ্ড থানার অভিযোগ সূত্রে জানা যায়, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন থাকা অবস্থায় রোববার রাতে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক দগ্ধ তপন দাশকে মৃত ঘোষণা করেন। এরপর ডিএমপি শাহবাগ থানা পুলিশ তপন দাশের লাশের সুরতহাল রিপোর্ট তৈরীর পর ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেন।

অপমৃত্যু মামলার বাদি জুয়েল হোসেন জানান, গত ১১ এপ্রিল সন্ধ্যায় কারখানায় ইলেকট্রিক বোর্ডের সুইচ ট্রান্সফারের সময় বৈদ্যুতিক তারে বিস্ফোরণ ঘটে অগ্নিদগ্ধ হন ইলেট্রিশিয়ান তপন দাশ ও তার সহকারী আদি নাথ। এ ঘটনার পর আহত দু’জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। কিন্তু আহতদের মধ্যে তপন দাশের অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে স্থানান্তরিত করা হয়।

সীতাকুণ্ড মডেল থানার ওসি (তদন্ত) আফজাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রয়েল সিমেন্ট কারখানায় বৈদ্যুতিক তারে বিষ্ফোরণে দগ্ধ দুই শ্রমিকের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তপন দাশের মৃত্যু হয়েছে। এ ব্যাপারে কারখানা কর্তৃপক্ষ বাদি হয়ে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছে।

বিএনএ/ সবুজ শর্মা শাকিল/ হাসান মুন্না,এসজিএন।

 

 



newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন