শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ০৪:৫৬ পূর্বাহ্ন

চট্টগ্রামের সর্ব বৃহৎ রেষ্টুরেন্ট আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায়:01716430580

আইসিসি বিশ্বকাপের জন্য টাইগারদের দল ঘোষণা আজ

বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ও ট্রাইনেশন সিরিজের জন্য আজ টাইগারদের দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার (১৬এপ্রির) বেলা ১২টায় শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামের প্রেস কনফারেন্স রুমে বেলা দল ঘোষণা করবে বোর্ড। আয়ারল্যান্ডে ট্রাইনেশন সিরিজে দুই নতুন মুখ থাকছে তা নিশ্চিত। সেখানে ভালো করলে সুযোগ মিলতে পারে বিশ্বকাপ দলে।প্রিমিয়ার লিগ, ফিটনেস দেখে দল চূড়ান্ত করেছে নির্বাচকেরা।

এর আগেই একাধিকবার স্কোয়াড নিয়ে কথা বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।  ইনজুরি-ফর্মহীনতায় চূড়ান্ত দলে একাধিক চমকের আভাস দেন তিনি।

পনের ক্রিকেটারের ১৩ জন নিশ্চিত। মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক, মাহমুদুল্লাহর সঙ্গে টপ অর্ডারে লিটন, সৌম্য, মিডল অর্ডারে মিঠুন, সাব্বির, স্পিনে মেহেদী হাসান মিরাজ, অলরাউন্ডার হিসেবে সাইফুদ্দিন, পেসার হিসেবে মোস্তাফিজ, রুবেল থাকছেন।

অনিশ্চয়তা যে দুই পজেশনে সেটা হলো চতুর্থ পেসার কে হবেন? তাসকিন, শফিউল, রাহীর মধ্য থেকে নির্বাচক ও অধিনায়কের যুক্তি-তর্কে কে থাকবেন শেষ পর্যন্ত। আর স্পিনিং অলরাউন্ডার হিসেবে মোসাদ্দেক এগিয়ে। তবে তাকে টেক্কা দিতে পারেন কেবল ইয়াসির আলী বা নাজমুল ইসলাম অপু।

বিশ্বকাপ স্কোয়াডের সবাই থাকবেন আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজে। যোগ হবে আরও দুজন। সেখানে চমক হয়ে দেখা যেতে পারে লেগ স্পিনার মিনহাজুল আবেদীন আফ্রিদীকে।

প্রিমিয়ার লিগে ব্যস্ত বেশিরভাগ ক্রিকেটার। তবে খেলছেন না তামিম ইকবাল, মাহমুদুল্লাহ। বিশ্বকাপ প্রস্তুতি সারছেন মিরপুর ইনডোরে। তামিম-মাহমুদুল্লাহকে নিয়ে বোর্ড সভাপতির বলার কিছু না থাকলেও আছে আইপিএল খেলা সাকিবকে নিয়ে। ইতোমধ্যে সাকিবকে দেশে ফিরে আসতে বলা হয়েছে। ২২ এপ্রিল শুরু হবে জাতীয় দলের বিশ্বকাপ প্রস্তুতি।

আগামী ৩০ মে থেকে ইংল্যান্ড ও ওয়েলসে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ। ২ জুন নিজেদের প্রথম ম্যাচে সাউথ আফ্রিকার মুখোমুখি হবে টাইগাররা।

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে বাংলাদেশ। বাংলাদেশ ছাড়া বাকি দুদল হল ওয়েস্ট ইন্ডিজ ও স্বাগতিক আয়ারল্যান্ড।এছাড়াও বিশ্বকাপের আগে ২৬ মে পাকিস্তান ও ২৮ মে ভারতের বিপক্ষে ওয়ার্ম আপ ম্যাচে অংশ নেবে মাফরাফিরা। ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে কার্ডিফে।

আর করিম চৌধুরী/এসজিএন

 



newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন