শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ০৪:৩৪ পূর্বাহ্ন

চট্টগ্রামের সর্ব বৃহৎ রেষ্টুরেন্ট আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায়:01716430580

খালেদা জিয়ার ১১ মামলার পরবর্তী শুনানী ১২ জুন

খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা ১১ মামলার শুনানির জন্য আগামী ১২ জুন দিন ধার্য করেছে আদালত।মঙ্গলবার(১৬ এপ্রিল) এই ১১ মামলার মধ্যে একটি মামলার অভিযোগপত্র গ্রহণ ও বাকি ১০ মামলার অভিযোগ গঠন বিষয়ে শুনানির দিন ধার্য ছিল।

মামলাগুলোর অধিকাংশই হাইকোর্টে স্থগিত আছে জানিয়ে সময়ের আবেদন করেন  খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদিন মেজবাহ। শুনানী শেষে সময় মঞ্জুর করে নতুন এ দিন ধার্য করেন ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েস।

মামলাগুলোর মধ্যে দারুস সালাম থানার নাশকতার ৮টি, যাত্রাবাড়ী থানার একটি হত্যা মামলাসহ ২ মামলা ও রাষ্ট্রদ্রোহের একটি মামলা রয়েছে।

২০১৫ সালের ২৪ জানুয়ারি যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় যাত্রীবাহী বাসে আগুন দিয়ে নুর আলম নামে এক যাত্রী হত্যার অভিযোগে যাত্রাবাড়ী থানায় ২ মামলা ও একই সালের বিভিন্ন সময়  নাশকতার অভিযোগ এনে দারুস সালাম থানায় বিএনপি চেয়ারপার্সনের বিরুদ্ধে আটটি মামলা দায়ের করা হয়েছিল।

এছাড়াও খালেদা জিয়াকে দেশদ্রোহী অ্যাখ্যা দিয়ে ২০১৬ সালের ২৫ জানুয়ারি রাষ্ট্রদ্রোহ মামলাটি দায়ের করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী ।

আর করিম চৌধুরী



newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন