শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ০৪:৫৭ পূর্বাহ্ন

চট্টগ্রামের সর্ব বৃহৎ রেষ্টুরেন্ট আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায়:01716430580

ডিনানামাইট দিয়ে ভাঙা হবে বিজিএমইএ ভবন


রাজধানীর হাতিরঝিলে তৈরি করা পোশাকশিল্প মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ ভবনটি ডিনামাইট দিয়ে ভেঙে ফেলা হবে । মঙ্গলবার(১৬ এপ্রিল) দুপুরে সাংবাদিকদের এই তথ্য জানান ভবনটির উচ্ছেদ অভিযানের নেতৃত্বে থাকা রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ।

তিনি বলেন, ভবনটি ভাঙতে এক সপ্তাহ সময় লাগতে পারে। অত্যাধুনিক প্রযুক্তির ডিনামাইট ব্যবহার করে সেটি ভাঙার কাজ করা হবে। সেই অনুযায়ী প্রস্তুতি চলছে। ভবন ব্যবাহারকারীদের তাদের মালামাল সরিয়ে নেয়ার জন্য সময় দেয়া হয়েছে। তারা এখনও মালামাল সরাচ্ছে। মালামাল সরানো শেষ হলেই ভাঙার কাজ শুরু হবে। ভাঙার প্রক্রিয়াটি হবে এমনভাবে, পার্ট বাই পার্ট ডেকোরেশন খুলে নেয়া হবে। এরপর ডিনামাইট ব্যবহার করে ভবনটি ভেঙে ফেলা হবে।

মঙ্গলবার সকাল ৯টার দিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সঙ্গে নিয়ে ১৬তলা ওই ভবনে যান রাজউকের কর্মকর্তা ও কর্মচারীরা। ভবন থেকে মালামাল সরাতে দুই ঘণ্টা সময় দেয়া হয়। পরে তা আরও একঘণ্টা বাড়ানো হয়।

জমির স্বত্ব না থাকা ও জলাধার আইন লঙ্ঘন করায় হাতিরঝিল প্রকল্প এলাকায় বিজিএমইএর বর্তমান ভবনটি ভেঙে ফেলার নির্দেশনা আসে উচ্চ আদালত থেকে। সেজন্য ভবনটি ছাড়তে গত ১২ এপ্রিল পর্যন্ত বিজিএমইএ কর্তৃপক্ষকে সময় দেয় আদালত।

আর করিম চৌধুরী



newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন