শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ০৪:৪০ পূর্বাহ্ন

চট্টগ্রামের সর্ব বৃহৎ রেষ্টুরেন্ট আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায়:01716430580

পবিত্র শবে বরাত ২১ এপ্রিলই


বাংলাদেশে পবিত্র শবেবরাত ২১ এপ্রিল (১৪ শাবান) দিবাগত রাতেই হবে। এ সিদ্ধান্তের ফলে শবেবরাতের তারিখ নিয়ে সৃষ্ট ধুম্রজালের অবসান হলো।

মঙ্গলবার (১৬ এপ্রিল) বিকেলে সচিবালয়ের নিজ দফতরে শাবান মাসের চাঁদ দেখার বিষয়ে বিশিষ্ট আলেমদের সমন্বয়ে গঠিত ১১ সদস্য বিশিষ্ট কমিটির সুপারিশ প্রকাশকালে এ সিদ্ধান্তের কথা জানান ধর্ম প্রতিমন্ত্রী।

এর আগে ৬ এপ্রিল সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠকের পর ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ জানিয়েছিলেন,  দেশের কোথাও শাবান মাসের চাঁদ দেখা যায়নি। এ কারণে ৮ এপ্রিল থেকে শাবান মাস গণনা শুরু হবে এবং ২১ এপ্রিল দিবাগত রাতে পবিত্র শবেবরাত পালিত হবে।

এ ঘোষণার পর ‘মজলিসে রুইয়াতুল হিলাল’নামের একটি সংগঠনের পক্ষ থেকে দাবি করা হয় সেদিন খাগড়াছড়িতে চাঁদ দেখা গেছে। এ বিষয়ে তারা প্রশাসনকে জানালেও আমলে নেওয়া হয়নি বিষয়টি বলে তারা অভিযোগ করেন। এক পর্যায়ে হাইকোর্টেও যায় সংগঠনটি।

সোমবার (১৫ এপ্রিল) বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ লিখিত আকারে বিষয়টি ইসলামী ফাউন্ডেশনে জানাতে বলেছিলেন।

বিএনএ/ হাসান মুন্না।



newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন