শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ০৪:৩৯ পূর্বাহ্ন

চট্টগ্রামের সর্ব বৃহৎ রেষ্টুরেন্ট আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায়:01716430580

পাটকল শ্রমিকদের ধর্মঘট স্থগিত

পাটকল শ্রমিকদের ডাকা ধর্মঘট স্থগিত

ঢাকা: শ্রম প্রতিমন্ত্রীর আশ্বাসের পরিপ্রেক্ষিতে পাটকল শ্রমিক নেতারা ধর্মঘটসহ সব ধরনের আন্দোলন কর্মসূচি স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে।সোমবার (১৫এপ্রিল)রাতে শ্রম অধিদফতরের সভাকক্ষে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের সঙ্গে আন্দোলনরত শ্রমিকদের বৈঠকে এই সিদ্ধান্ত হয়। মধ্যরাত পর্যন্ত চলে এ সভা।সভায়  বাংলাদেশ পাটকল কর্পোরেশনের (বিজেএমসি) চেয়ারম্যান শাহ্ মোহাম্মদ নাছিম, বাংলাদেশ পাটকল শ্রমিক লীগের সভাপতি সরদার মোতাহার উদ্দিন ও সাধারণ সম্পাদক এস এম কামরুজ্জামান চুন্নুসহ অন্যান্য নেতা উপস্থিত ছিলেন।

৯ দফা দাবিতে রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা সোমবার থেকে দ্বিতীয় দফায় সারাদেশে ৯৬ ঘণ্টার টানা ধর্মঘট শুরু করেন।সোমবার(১৬এপ্রিল) সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত রেল ও সড়ক পথ অবরোধ কর্মসূচি পালন করেন।এতে রেল ও যান চলাচল বিঘ্নিত হয়।

বৈঠক শেষে শ্রম অধিদফতরের মহাপরিচালক এ কে এম মিজানুর রহমান সাংবাদিকদের ধর্মঘট স্থগিতের কথা জানান।

শ্রম অধিদফতরের মহাপরিচালক বৈঠকের সিদ্ধান্ত তুলে ধরে বলেন, ‘আগামী ১৭ মে’র মধ্যে শ্রমিকদের মজুরি ফিক্সেশন সম্পন্ন হবে এবং আগামী ১৮ মে খাতায় উঠবে অর্থাৎ শ্রমিকদের অনুকূলে মজুরি স্লিপ দেয়া হবে।’ একই সাথে ২৫ এপ্রিলের মধ্যে ১০ সপ্তাহের বকেয়া মজুরি আগের হারে এবং তিন মাসের বকেয়া বেতন পরিশোধ করার সর্বসম্মত সিদ্ধান্ত হয়েছে।

বিএনএ/এসজিএন



newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন