শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ০৪:৩৬ পূর্বাহ্ন

চট্টগ্রামের সর্ব বৃহৎ রেষ্টুরেন্ট আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায়:01716430580

বিএনপি সংসদে গেলে দেশবাসী খুশী হবে-তথ্যমন্ত্রী


জাতীয় নির্বাচনে বিএনপির বিজয়ীরা সংসদে যোগ দিলে তা দেশের জন্য ইতিবাচক হবে বলে মনে করছেন তথ্যমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ। দলটি সংসদে যাওয়ার সিদ্ধান্ত নিলে আওয়ামী লীগ স্বাগত জানাবে বলেও জানান তিনি।

মঙ্গলবার(১৬ এপ্রিল)সচিবালয়ে তথ্যমন্ত্রী সাংবাদিকদের আরও বলেন, সংসদে গিয়ে তাদের দাবি তুলে ধরে দেশসেবার সুযোগ কাজে লাগাতে পারে। রাজনীতি থেকে ছিটকে পড়া দল বিএনপি সংসদে এসে জনগণের অধিকার আদায়ে কাজ করবে এতে দেশবাসীও খুশি হবে। তারা এখন রাজপথে যেভাবে সরকারের বিরুদ্ধে সোচ্চার আছে, সংসদে গিয়ে তারা জোরাল ভূমিকা রাখতে পারে।

সে সময় সম্প্রতি মাদ্রাসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ড সমাজের জন্য এক নৃশংস ঘটনা উল্লেখ করে তিনি বলেন,এ ঘটনা পুরো সমাজ এবং দেশকে নাড়া দিয়েছে। আইন শৃঙ্খলা বাহিনী ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার করেছে। তাদের কঠোর শাস্তিও নিশ্চিত করা হবে। এ ঘটনার সঙ্গে যারা যুক্ত, তারা সবাই হচ্ছে দুর্বৃত্ত।এই দুর্বৃত্তদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া প্রয়োজন।প্রধানমন্ত্রী ও সরকারের পক্ষ থেকে নির্দেশ দেয়া হয়েছে, যারা এই ঘটনার জন্য দায়ী প্রত্যেককে বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি যেন হয়। সে লক্ষ্যে সরকারি সংস্থাগুলো কাজ করছে। এ ঘটনায় সরকারি সংস্থার কারো গাফিলতি থাকলে তাদের বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ গ্রহণ করা হবে।

তথ্যমন্ত্রী বলেন নুসরাত হত্যার ঘটনাটিকে রাজনীতিকীকরণ করার চেষ্টা করা হচ্ছে।সবকিছুতে রাজনীতি টেনে আনার চেষ্টা ঠিক নয়। পেট্রোল ঢেলে দিয়ে মানুষ পুড়িয়ে হত্যার রাজনীতি বাংলাদেশের শুরু করে বিএনপি।৫০০ জনের বেশি মানুষকে আগুনে পুড়িয়ে হত্যা করেছে তারা।হাজার হাজার মানুষকে আগুনে ঝলসে দিয়েছে। যারা আগুনে পুড়িয়ে মানুষকে হত্যা করার সংস্কৃতি চালু করেছে, তাদেরতো এই ঘটনা নিয়ে মায়াকান্না করার অধিকার নেই।

এছাড়া, সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন,  মন্ত্রিসভায় কোনো রদবদল শুধুমাত্র প্রধানমন্ত্রীর এখতিয়ার।

আর করিম চৌধুরী



newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন