শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ০৪:৩৯ পূর্বাহ্ন

চট্টগ্রামের সর্ব বৃহৎ রেষ্টুরেন্ট আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায়:01716430580

মুজিবনগর সরকার দিবস আগামীকাল


মেহেরপুর প্রতিনিধি: আগামীকাল বুধবার(১৭এপ্রিল)  মুজিবনগর সরকার দিবস। ১৯৭১ সালের ১৭ এপ্রিল মেহেরপুরের মুজিবনগর আম্রকাননে শপথ নেয় বাংলাদেশের প্রথম সরকার। এই সরকারের নেতৃত্বে স্বাধীন হয় দেশ। তারপর থেকেই মুজিবনগর আম্রকানে নানা আয়োজনে পালিত হয়ে আসছে দিনটি। আগামীকাল সেখানে শেখ হাসিনা মঞ্চে সমাবেশের আয়োজন করা হয়েছে। রাতে থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান। যেখানে সঙ্গীত পরিবেশন করবেন দেশের খ্যাতিমান শিল্পীরা।

আর সমাবেশে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু। সভাপতিত্ব করবেন প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন। এছাড়াও উপস্থিত থাকবেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনসহ আওয়ামী লীগের ডজন খানেক নেতা। সমাবেশ সফল করার লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন।

সূর্যোদয়ের সঙ্গে সঙ্গেই মুজিবনগর স্মৃতিসৌধের সামনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনটির সূচনা করা হবে। সকাল ৯ টায় স্মৃতিসৌধে জাতীর শ্রেষ্ট সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন নেতৃবৃন্দ। পরে সেখানে বীর মুক্তিযোদ্ধা, বিজিবি, পুলিশ বাহিনী, আনসার ও ভিডিপি, বিএনসিসি, গার্লস গাইড ও স্কুলের শিক্ষার্থীগণ গার্ড অ্ব অনার ও কুচকাওয়াজ প্রদর্শন করবেন।সকাল ১০ টায় অনুষ্ঠিত হবে গীতিনাট্য বদলে যাও, বদলে দাও। পরে শেখ হাসিনা মঞ্চে শুরু হবে সমাবেশ। আর বিকেল ৫ টা থেকে শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

জেলা প্রশাসক আতাউল গনি বলেন, দিবসটি উপলক্ষে সকল শোভাবর্ধন, স্মৃতিসৌধ ধোঁয়ামোছাসহ অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন, পুরো মুজিবনগর নিরাপত্তার চাদরে ঢেকে ফেরা হয়েছে। পুলিশ, র‌্যাব, ব্যাটালিয়ানসদনস্যসহ সাদা পোশাকে কাজ করবে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।সমাবেশস্থলসহ আশেপাশের সবখানেই লাগানো হয়েছে সিসি ক্যামেরা। একাধিক গেটে তল্লাশীর পর সমাবেশ স্থলে যেতে দেয়া হবে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন বলেন, এ সরকারের নেতৃত্বেই দেশ স্বাধীন হয়। ফলে বাঙালি জাতির জন্য এটি অত্যান্ত গুরুত্বপুর্ণ একটি দিন। ঐতিহাসিক মুজিবনগর দিবস সফল করতে লক্ষাধিক মানুষের সমাগম করা হবে বলেও  জানান তিনি।

আর করিম চৌধুরী/এসজিএন


ট্যাগ:

newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন