শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ০৪:৩৫ পূর্বাহ্ন

চট্টগ্রামের সর্ব বৃহৎ রেষ্টুরেন্ট আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায়:01716430580

বিজিএমইএ ভবন ভাঙার সিদ্ধান্ত ২৫ তারিখে – গণপূর্ত মন্ত্রী


রাজধানীর হাতিরঝিলে নির্মিত গার্মেন্টস মালিক সংগঠনের প্রধান কার্যালয় বিজিএমইএ ভবন অবৈধভাবে প্ল্যান ছাড়া নির্মাণ করা হয়েছে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম।

বুধবার সচিবালয়ে সাংবাদিকদের তিনি আরও বলেন, এরইমধ্যে ভবন ভাঙার উদ্যোগ নিতে দখলে নেয়া হয়েছে। ভবনটি ভাঙার সময় যাতে কোন দুর্ঘটনা না ঘটে সেজন্য নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সংবাদপত্রে বিজ্ঞাপন দেয়া হয়েছে,২৪ তারিখের মধ্যে ভাঙা হবে।যদি কোনো কোম্পানি শর্ত মেনে না আসে তবে নিজেরাই ভাঙার উদ্যোগ নিতে হবে বলে জানান মন্ত্রী।

শম রেজাউল করিম জানান, দেশীয় প্রতিষ্ঠান না এলে কিংবা রাউজক না পারলে বিদেশি অভিজ্ঞ কোম্পানি ভাড়া করে আনা হবে। যে ডিনামাইট এ বিল্ডিং ভাঙার জন্য ব্যবহার করার কথা এসেছে, সেটা বিধ্বংসী কোনো বোমা নয়, এটা ভবন অপসারণের বৈজ্ঞানিক উপায়। আগামী ২৫ তারিখে সিদ্ধান্ত হবে কোনো প্রতিষ্ঠান কাজ করবে, তার এক সপ্তাহের মধ্যেই কাজ শুরু হবে। তিন মাসের মধ্যে পুরোপুরি অপসারণ করা হবে। এছাড়া, রাজধানীতে ঝুঁকিপূর্ণ ভবন চিহ্নিত করতে ২৪টি পরিদর্শন টিম কাজ করছে-জানান মন্ত্রী

এদিকে,ভবন ভাঙতে ফের একবছর সময় চেয়ে করা আবেদন প্রত্যাহার করতে বিজিএমইএ’র প্রেসিডেন্টকে আইনি নোটিশ পাঠানো হয়েছে। নোটিশে ৭২ ঘণ্টার মধ্যে তাদের সময় চেয়ে করা আবেদন প্রত্যাহার করতে বলা হয়েছে। তা না করলে তাদের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।
বুধবার(১৭ এপ্রিল)এ নোটিশ পাঠান রেজিস্ট্রি ডাকযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ ।

অন্যদিকে, বিজিএমইএ’র ভবন ভাঙার বিষয়ে নতুন করে আদালতে সময় বাড়ানোর আবেদন করা হয়নি বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি মো. সিদ্দিকুর রহমান। একই সঙ্গে যদি কেউ সময় বাড়ানোর আবেদন করে থাকে তাহলে তার বিরুদ্ধে আদালত যেন শাস্তিমূলক ব্যবস্থা নেন সেই দাবিও জানান তিনি।

বুধবার (১৭ এপ্রিল) রাজধানীর উত্তরার বিজিএমইএ’র নবনির্মিত কমপ্লেক্সে অর্থনৈতিক রিপোর্টারদের সঙ্গে এক মতবিনিময় সভায় সিদ্দিকুর রহমান আরও বলেন,ভবনটি নিয়ে সবচেয়ে বড় ভুল করেছে ইপিবি। তৎকালীন প্রধানমন্ত্রীর নির্দেশনা থাকা সত্ত্বেও তারা (ইপিবি) বিজিএম্ইএকে সঠিক জায়গায় জমি বুঝিয়ে দেয়নি। এটা ভালোভাবে বুঝে নিতে না পারাটাও বিজিএমইএ’র ব্যর্থতা ছিল।

আর করিম চৌধুরী/এস জি নবী



newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন