শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ০৪:৩৯ পূর্বাহ্ন

চট্টগ্রামের সর্ব বৃহৎ রেষ্টুরেন্ট আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায়:01716430580

তামিলনাড়ুতে ঘুষের কোটি টাকা আটক


বিএনএ, বিশ্ব ডেস্ক ।। গুণে গুণে ৯৪টি নগদ টাকার প্যাকেট। থরে থরে সাজানো প্যাকেটগুলো। এগুলো বিলি করার কথা ছিল ভোটারদের। প্যাকেটের ওপর লিখা ওয়ার্ড নম্বর। ভোটার পিছু কতটাকা দিতে হবে তার হিসেব। ভোটের আগের দিনই উদ্ধার করলো টাকাগুলো আয়কর দপ্তর।

লোকসভা নির্বাচনের সাথে তামিলনাড়ুতে বিধানসভার উপ নির্বাচনও একই সঙ্গে হচ্ছে। টাকার পরিমাণ প্রায় দেড় কোটি। টিটিভি দিনকরণের আম্মা মাক্কাল মুনেত্র কাজাঘম বা এএমএমকে দলের এক নেতার দোকান থেকে উদ্ধার হয়েছে এ বিপুল পরিমাণ টাকা।

এই অভিযানে গিয়ে বাধার মুখে পড়তে হয় আয়কর কর্তাদের। গোপন সূত্রে খবর পেয়ে আন্দিপত্তিতে এএমএমকে-র এক নেতার দোকানে পুলিশকে সঙ্গে নিয়ে অভিয়ানে যায় আয়কর দফতরের ফ্লাইং স্কোয়াড। সেখানে পৌঁছতেই এএমএমকে কর্মীরা আয়কর দফতরের কর্মী-অফিসারদের বাধা দেন।

তাঁদের সঙ্গে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে, শূন্যে গুলি চালাতে বাধ্য হন আয়কর কর্মীদের সঙ্গে থাকা পুলিশকর্মীরা। পালিয়ে যান ওই দোকানদার।

ঘটনাস্থল থেকে এএমএমকে-র চার কর্মীকে গ্রেফতার করা হয়।মঙ্গলবারই ভোটারদের টাকা বিলির অভিযোগে বাতিল হয়েছে ভেলোর কেন্দ্রের নির্বাচন। এবার তামিল নাড়ু এলো শিরোনামে। তবে নির্বাচন কমিশনের তরফে এখনও এ নিয়ে কোনও মন্তব্য করা হয়নি। অন্য দিকে এএমএমকে সুপ্রিমো টিটিভি দিনকরণও এ নিয়ে এখনও মুখ খোলেননি।

ভেলোরের এক ডিএমকে নেতার কাছ থেকে প্রায় ১২ কোটি উদ্ধার হয়। ওই টাকা ভোটারদের বিলির চেষ্টা চলছিল বলে অভিযোগ ওঠে। সেই কারণেই রাষ্ট্রপতির অনুমোদনের পর বাতিল হয়েছে ভেলোর কেন্দ্রের নির্বাচন।   সেই ঘোষণার পর ২৪ ঘণ্টাও কাটেনি। তার মধ্যেই ফের সেই তামিলনাড়ুতেই বিপুল পরিমাণ টাকা উদ্ধার হল।-আনন্দবাজার

সম্পাদনায় : আবির হাসান।

 

 

TAGS


newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন