শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ০৫:০৪ পূর্বাহ্ন

চট্টগ্রামের সর্ব বৃহৎ রেষ্টুরেন্ট আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায়:01716430580

দেশে মা ও শিশু উল্লেখযোগ্যহারে কমেছে-পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন

কমিউনিটি ক্লিনিক স্থাপনের ফলে  দেশে মাতৃ ও শিশু মৃত্যু উল্লেখযোগ্য হারে কমেছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন। বুধবার(১৭ এপ্রিল) ঢাকায় পল্লী শিশু ফাউন্ডেশন অব বাংলাদেশের ৪১তম বার্ষিক সম্মেলনে তিনি আরও বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার ১৯৯৬ সালে সরকার গঠনের পর সারাদেশে ১৩ হাজার কমিউনিটি ক্লিনিক তৈরি করেছে। যা ছিল একটি যুগান্তকারী পদক্ষেপ। কিন্তু পরবর্তী সরকার এসে তা অযৌক্তিকভাবে বন্ধ করে দেয়। দেশে বর্তমানে প্রায় ১৪ হাজার কমিউনিটি ক্লিনিক রয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, উন্নয়নশীল দেশগুলোর মধ্যে মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুর ক্ষেত্রে বাংলাদেশ একটি মডেল হিসেবে স্থান করে নিয়েছে।। মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুর হার  হ্রাসের ক্ষেত্রে কমিউনিটি ক্লিনিকগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে যাচ্ছে বলেও জানান ড. এ. কে. আব্দুল মোমেন।

পল্লী শিশু ফাউন্ডেশন অব বাংলাদেশের সভাপতি মোশাররফ হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন অধ্যাপক ডা. এম এ আজিজ এমপি ও এটিএন বাংলা টেলিভিশনের উপদেষ্টা (প্রোগ্রাম) নওয়াজীজ আলী খান ।

আর করিম চৌধুরী/এস জি নবী



newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন