শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ০৪:৩৮ পূর্বাহ্ন

চট্টগ্রামের সর্ব বৃহৎ রেষ্টুরেন্ট আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায়:01716430580

শর্ত ভঙ্গ করে ক্যাবল অপারেটররা বিজ্ঞাপন ও অনুষ্ঠান প্রচার করছে-তথ্যমন্ত্রী

শর্ত ভঙ্গ করে ক্যাবল অপারেটররা বিজ্ঞাপন ও অনুষ্ঠান প্রচার করছে-তথ্যমন্ত্রী

ক্যাবল নেটওয়ার্কে স্থানীয় বিজ্ঞাপন ও অনুষ্ঠান প্রচার বন্ধে সময়সীমা নির্ধারণ করে দেয়া হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সেই সময়সীমার পরে কেউ লাইসেন্সের শর্ত ভঙ্গ করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়ার কথাও বলেন তিনি।

বুধবার(১৭ এপ্রিল) সচিবালয়ে ক্যাবল অপারেটরদের সংগঠন কোয়াব ঐক্য পরিষদ ও সংশ্লিষ্ট সংগঠনের প্রতিনিধিদের বৈঠকে এসব কথা জানান তথ্যমন্ত্রী।

সে সময় তিনি আরও বলেন,লাইসেন্সের শর্ত ভঙ্গ করে ক্যাবল অপারেটররা তাদের লাইনে সিনেমা, গানসহ বিভিন্ন অনুষ্ঠান এবং বিজ্ঞাপন প্রচার করছে। লাইসেন্সের শর্তগুলো সবাই সঠিকভাবে যদি পালন করে তাহলে এই খাতে বিশৃঙ্খলা তৈরি হয় না। লাইসেন্সের শর্ত সবার মানা প্রয়োজন। ক্যাবল নেটওয়ার্ক পরিচালনার জন্য যারা লাইসেন্স নিয়েছেন তারা শুধু ক্যাবল নেটওয়ার্কই পরিচালনা করবেন, সেখানে অন্য কিছু করার সুযোগ নেই। সেখানে বিজ্ঞাপন প্রচার,সিনেমা  বা অন্য কোনও অনুষ্ঠান দেখানোর কোন সুযোগ নেই বলে জানান তথ্যমন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, সরকারের পক্ষ থেকে একটি আহ্বান জানানো হয়েছিল- বাংলাদেশের চ্যানেলগুলোকে সামনে রাখতে হবে। প্রথমে সরকারি চ্যানেল। বিটিভির চারটি চ্যানেল- বিটিভি, বিটিভি ওয়ার্ড, সংসদ টিভি ও বিটিভি চট্টগ্রাম। এগুলো প্রথমে এরপর বাংলাদেশের অন্য চ্যানেলগুলো প্রতিষ্ঠার সময় ধরে সিরিয়ালে রাখতে হবে, সেটি অনেক ক্ষেত্রেই মানা হয় না বলে জানান তিনি।

বৈঠক শেষে কোয়াবের সাবেক নেতারা বলেন, আগামী ডিসেম্বরোর মধ্যে মহানগর ও সিটি কর্পোরেশন এলাকায় ক্যাবল লাইন ডিজিটাল করার নির্দেশনা বাস্তবায়নে কাজ করছেন তারা। তবে এ কাজে আগামী বাজেটে ক্যাবল অপারেটরদের জন্য থোক বরাদ্দ রাখা, স্বল্প সুদে ঋণ প্রদান এবং ক্যাবল টিভিকে শিল্প খাত করার দাবি জানান নেতারা।

এছাড়া, ক্যাবল অপারেটরদের জন্য কমিউনিটি টিভি চ্যানেল এবং সেটটপ বক্স শুল্কমুক্ত করার দাবি করেন কোয়াব এর সাবেক মহাসচিব নিজাম উদ্দিন মাসুদ।

আর করিম চৌধুরী



newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন