সোমবার, ২৭ মে ২০১৯, ০৩:২৪ পূর্বাহ্ন

সদ্য সংবাদ:

পাঁচমিশালী

পাচ মিশালী

বিএনএ, ঢাকা ।।

কাদের বচন :

নতুন সরকারের মন্ত্রিসভায় মহাজোটের শরিক দলগুলোর কেউ স্থান না পাওয়া প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন যে, মন্ত্রী করার শর্তে জোট করা হয়নি।তিনি বলেন, “আমরা জোট করেছি। জোট করার অর্থ এই নয় যে, আমরা শর্ত দিয়েছি যে, মন্ত্রী করতেই হবে। ১৪ দল আমাদের দুঃসময়ের শরিক। তারা অতীতে ছিলেন, ভবিষ্যতে থাকবেন না সে কথা তো আমরা বলতে পারছি না।”টানা তৃতীয় মেয়াদে সরকারে এসে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা যে মন্ত্রিসভা গঠন করেছেন, তাতে গতবারের মন্ত্রীদের অনেকেরই স্থান হয়নি।

মোহিতের সন্তুষ্টি

বিগত সরকারের সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মোহিত বলেছেন, ঝেঁটিয়ে বিদায়ের আগে স্বেচ্ছায় বিদায়অনেক ভালো। আমি নিজে নিজেই বিদায়টি নিয়ে নিয়েছি। আমার জন্য খুব আনন্দের বিষয়, আমাকে বিদায় টিদায় করতে হয়নি। এজন্য প্রধানমন্ত্রীর কাছে অত্যন্ত কৃতজ্ঞ।

আশা ছাড়েননি শরীকরা

বাদ পড়ার কারণ জানেন না তারা।আশাও ছাড়েননি। মন্ত্রিসভায় জোটের কেউ কেন স্থান পেলেন না সে বিষয়ে তাদের কিছু বলা হয়নি।  পরে হয়তো মন্ত্রিসভায় স্থান হতেও পারে। সে আশায় রয়েছেন কেউ কেউ।

তোফায়েল ও শাহজাহান দর্শন  

বিদায়ী বাণিজ্যমন্ত্রী তোফায়েল এবার মন্ত্রিসভায় স্থান পেলেন না। প্রতিক্রিয়ায় তিনি বলেন, নতুনদের জায়গা করে দিতে হয়। নতুন মন্ত্রিসভা সুন্দর হয়েছে। মন্ত্রিসভায় না থাকলেও সংসদে আছি। কাজের মধ্যেই তো আছি। বিদায়ী নৌমন্ত্রী শাহজাহান খান বলেছেন, এসেছে নতুন শিশু তাকে ছেড়ে দিতে হবে স্থান…। তিনি বিগত ১০ বছরের কর্মকাণ্ড তুলে ধরেন।

 গাজীকে আশির্বাদ প্রামাণিকের

চেয়ারে বসেই পাটকে ব্র্যান্ডিং করার প্রতিশ্রুতি দিলেন নতুন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী। পাটের দাম কমানোরও ইঙ্গিত দিয়েছেন তিনি। মঙ্গলবার (৮ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের একথা জানান। সদ্য বিদায়ী মন্ত্রী ইমাজউদ্দিন প্রামাণিক নতুন মন্ত্রীকে তার চেয়ারে বসিয়ে দেন। নতুন মন্ত্রীর মাখায় হাত দিয়ে আশীর্বাদ করতেও দেখা যায় তাকে।

সম্পাদনায় :  আবির হাসান


নিউজটি শেয়ার করুন

Leave a Reply

newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন