বুধবার, ২২ মে ২০১৯, ০৭:০৬ অপরাহ্ন

সদ্য সংবাদ:

চট্টগ্রাম সম্ভাবনাময় এবং ডায়নামিক সিটি-ইইউ দূত

চট্টগ্রাম অত্যন্ত সম্ভাবনাময় এবং ডায়নামিক সিটি-ইইউ দূত

নিউজ বিএনএ ডটকম,চট্টগ্রাম :বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয়ান ইউনিয়নের রাষ্ট্রদূত ও হেড অব দ্যা ডেলিগেশন মিসেস রেন্সজে টিরিংক বলেন,বাংলাদেশ ইউরোপিয়ান ইউনিয়নের সর্ববৃহৎ ব্যবসা এবং মানবিক অংশীদ্বার। এদেশের অস্ত্র ছাড়া সকল পণ্য অবাধ ও শুল্কমুক্ত বাণিজ্য সুবিধা পেয়ে আসছে। গুরুত্বপূর্ণ অবস্থানের কারণে চট্টগ্রাম অত্যন্ত সম্ভাবনাময় এবং ডায়নামিক সিটি।

তিনি বৃহস্পতিবার (১৩ মার্চ)ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ বঙ্গবন্ধু কনফারেন্স হলে চিটাগাং চেম্বারের ব্যবসায়ী নেতাদের সাথে মত বিনিময় সভায় এ কথা বলেন।

ইউরোপীয় প্রতিনিধি দলের   অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্পেন রাষ্ট্রদূত আলভারো দে সালাস গিমেনেজ ডি এজকারেট, নেদারল্যান্ড রাষ্ট্রদূত হ্যারি ভারওয়েজ,  ইতালি রাষ্ট্রদূত এনরিকো নুনজিয়াতা’র । দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র প্রেসিডেন্ট মাহবুবুল আলম’র সভাপতিত্বে ব্যবসায়ী নেতৃবৃণ্দের মধ্যে উপস্থিত ছিলেন,  চেম্বার সিনিয়র সহ-সভাপতি মোঃ নুরুন নেওয়াজ সেলিম, চেম্বার পরিচালক ও বিজিএমইএ’র ১ম সহ-সভাপতি মঈনুদ্দিন আহমেদ ও ওমর হাজ্জাজ, চেম্বারের প্রাক্তন সভাপতি ইঞ্জিনিয়ার আলী আহমেদ ও প্রাক্তন পরিচালক মাহফুজুল হক শাহ, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ’র চেয়ারম্যান রিয়ার এডমিরাল জুলফিকার আজিজ, (ই) পিএসসি, বিএন, বিএসআরএম’র এমডি আমীর আলীহুসেইন, ইস্পাহানি গ্রুপ’র চেয়ারম্যান মির্জা সালমান ইস্পাহানী, ওয়েস্টার্ণ মেরিন শিপ ইয়ার্ড’র এম.ডি. ইঞ্জিনিয়ার মোঃ সাখাওয়াত হোসেন, ফিলিপাইনস্’র অনারারী কনসাল এম. এ. আউয়াল, উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সিনিয়র সহ-সভাপতি আবিদা মোস্তফা ও সহ-সভাপতি ডাঃ মুনাল মাহবুব, জেএফ (বাংলাদেশ)’র সিইও এ.কিউ.আই চৌধুরী, সানশাইন স্কুল এন্ড কলেজ’র প্রতিষ্ঠাতা অধ্যক্ষ সাফিয়া গাজী রহমান, কিশোয়ান গ্রুপ’র পরিচালক মোঃ নজরুল ইসলাম মানিক, সেলেক্স সিকিউরিটিজ লিঃ’র জিয়া হাসান ও কবির স্টীল’র ডিএমডি সারোয়ার জাহান বক্তব্য রাখেন। মতবিনিময় সভার উন্মুক্ত আলোচনা সঞ্চালনা করেন এ.কে.খান এন্ড কোম্পানী’র এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান ও তুর্কি অনারারী কনসাল সালাহ্উদ্দীন কাসেম খান।

সম্পাদনা:ওসমান গনী,এসজিএন


নিউজটি শেয়ার করুন

Leave a Reply

newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন