বুধবার, ২২ মে ২০১৯, ০৭:০৯ অপরাহ্ন

সদ্য সংবাদ:

সমাজের প্রতি বিত্তবানদের দায়বদ্ধতা রয়েছে-প্রধানমন্ত্রী


নিউজ বিএনএ ডটকম,টাঙ্গাইল: নারী শিক্ষার প্রসারে বিত্তশালীদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সমাজের প্রতি বিত্তবানদের দায়বদ্ধতা রয়েছে বলেও জানান তিনি ।

বৃহস্পতিবার(১৪ মার্চ)টাঙ্গাইলের মির্জাপুরে দানবীর রণদা প্রসাদ সাহা স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আরও বলেন,শিক্ষা, স্বাস্থ্যসেবায় বিত্তবানরা এগিয়ে এলে ভবিষ্যৎ প্রজন্মের জন্য সুন্দর বাংলাদেশ গড়ে তোলা সম্ভব। মানবতার সেবায় দানবীর রনদা প্রসাদ সাহার মতো সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

দারবীর রণদা প্রসাদ সাহা সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, তিনি এক হাতে অর্থ উপার্জন করেতেন, আরেক হাতে বিলিয়ে দিতেন। মেয়েদের শিক্ষায়, চিকিৎসায় তিনি অর্থদান করেছেন। মানুষকে মানুষের মতো বেঁচে থাকার সুযোগ করে দিয়েছেন। কুমুদিনী ট্রাস্ট্রের মাধ্যমে অনেক কাজ করা হচ্ছে। জনগণের সেবায় সবসময় সরকারের সহযোগিতা থাকবে।

হাসিনা বলেন,সরকারের ধারাবাহিকতায় দেশ আজ উন্নতি ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। বিশ্বের চোখে বাংলাদেশ অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে উঠেছে।নতুন প্রজন্মের জন্য নিরাপদ ভবিষ্যত গড়ার কথা জানিয়ে জাতির পিতার সোনার বাংলাদেশ গড়তে কাজ করে যাওয়ার কথা অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে, বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখায়, হোসেন শহীদ সোহরাওয়ার্দী ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে মরণোত্তর এবং অধ্যাপক রফিকুল ইসলাম ও মুক্তিযোদ্ধা শাহাবউদ্দীন চৌধুরীকে দানবীর রনদা প্রসাদ সাহা স্বর্ণ পদক প্রদান করেন শেখ হাসিনা।হোসেন শহীদ সোহরাওয়ার্দীর পক্ষে সম্মাননা স্মারক গ্রহণ করেন বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রীর বোন শেখ রেহানা।

এর আগে তিনি ভারতেশ্বরী হোমসের শিক্ষার্থীদের মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা ও মনোমুগ্ধকর ডিসপ্লে উপভোগ করেন। আর সকালে টাঙ্গাইলে পৌঁছে ১২টি প্রকল্পের উদ্বোধন ও ১৯টির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আর করিম চৌধুরী/এস জি নবী


নিউজটি শেয়ার করুন

Leave a Reply

newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন