বুধবার, ২২ মে ২০১৯, ০৭:৫৬ অপরাহ্ন

সদ্য সংবাদ:

ডাকসুর নির্বাচিত প্রতিনিধিদের প্রধানমন্ত্রীর আমন্ত্রণ

ডাকসু

নিউজ বিএনএ ডটকম,ঢাকা : ঢাকা বিশ্ববিদ্যালয় ডাকসু ও হল সংসদের নির্বাচিত ছাত্রপ্রতিনিধিদের গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে ডাকসু ও হল সংসদের মোট ২৫৯ জন নির্বাচিত ছাত্র প্রতিনিধি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন।

এ বিষয়ে ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নূর বলেন, প্রধানমন্ত্রীর একান্ত সহকারী ফোন করে প্রধানমন্ত্রীর আমন্ত্রণের কথা জানান।নূর বলেন, তিনি ও তার প্যানেল থেকে ডাকসুর সমাজসেবা সম্পাদক পদে জয়ী আখতার হোসেন- দুজনেই শনিবার প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে যাবেন। অন্যরাও সেদিন যাবে বলে তিনি আশা করছেন।

ডাকসুর নব নির্বাচিত সাধারণ সম্পাদক (জিএস) ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী জানান, প্রধানমন্ত্রী শনিবার বিকাল ৪টার দিকে ডাকসু ও হল সংসদে নির্বাচিত ছাত্রপ্রতিনিধিদের ডেকেছেন।

২৮ বছর পর ডাকসু নির্বাচন হয় ১১ মার্চ। এই নির্বাচনে কেন্দ্রীয় ছাত্রসংসদের ২৫ জন ছাত্র প্রতিনিধির মধ্যে ছাত্রলীগ থেকে জিএস-এজিএসসহ ২৩ জন নির্বাচিত হয়। এর বাইরে ভিপি নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেন নির্বাচিত হয়। এই দুজনই কোটা সংস্কার আন্দোলনে গড়ে উঠা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা।

বিশ্ববিদ্যালয়ের ১৮টির হলের ছাত্রদের ভোটে নির্বাচিত হয়েছে ২৩৪ জন ছাত্র প্রতিনিধি। এর মধ্যে ১২ টিতে ছাত্রলীগের প্রার্থীরা এবং ভিপিসহ বাকি ছয়টিতে স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়। আর সাধারণ সম্পাদক (জিএস) পদে ১৪ টিতে ছাত্রলীগ ও বাকি চারটিতে স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়। এর মধ্যে ছাত্রীদের পাঁচ হলের চারটিতে ভিপি ও তিনটিতে জিএস পদে জয়ী হয় স্বতন্ত্র প্রার্থীরা।

ডাকসুর নির্বাচিত প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাতে পুরো বিকেল জুড়ে নিজের বিভিন্ন রাজনৈতিক অভিজ্ঞতা শেয়ার ও ভবিষ্যৎ দিক নির্দেশনা দিতে পারেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আর করিম চৌধুরী/আবিরি হাসান


নিউজটি শেয়ার করুন

Leave a Reply

newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন