সোমবার, ২৭ মে ২০১৯, ০৪:১৬ পূর্বাহ্ন

সদ্য সংবাদ:

রমজানে নিত্যপণ্যের দাম বাড়বেনা-বানিজ্যমন্ত্রী


আসন্ন রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়বে না বলে আশা প্রকাশ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। চাহিদার তুলনায় নিত্যপ্রয়োজনীয় পণ্য অনেক বেশি মজুত রয়েছে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার(১৮ এপ্রিল) সচিবালয়ে টিপু মুনশি সাংবাদিকদের আরও বলেন, পণ্য আনা-নেয়ার সময় রাস্তায় যেনো কোনো ধরনের চাঁদাবাজি না হয় সে জন্য সংশ্লিষ্টদের চিঠি দেয়া হবে। চাঁদাবাজিটা হয়তো শতভাগ বন্ধ করা যাবে না। তবে এ বিষয়টি  শক্তভাবে নিয়ন্ত্রণ করা হবে।যেখানে চাঁদাবাজি হবে সেখানে জনগণকেও প্রতিহত করতে হবে। তাহলে এমনিতেই অনেকাংশে চাঁদাবাজি কমে যাবে।

বাজার মনিটরিংয়ের বিষয়ে তিনি বলেন, মনিটরিংয়ের সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বাণিজ্য মন্ত্রণালয়ের পাশাপাশি প্রধানমন্ত্রীর কার্যালয়ও বাজার মনিটর করবে। কোনো ব্যবসায়ী রমজানকে কেন্দ্র করে সুযোগ নিচ্ছে কি না সে বিষয়টি  নজরে রাখা হচ্ছে। সার্বিকভাবে পণ্যমূল্য নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছে সরকার।বাজার যাতে ভেজাল পণ্যে সয়লাব না হয়, সেজন্য বিক্রেতার পাশাপাশি ক্রেতাদেরও সচেতন হতে হবে।বাজারদর নিয়ন্ত্রণে রাখতে ভোজ্যতেল, চিনি, ডাল, ছোলা, পেঁয়াজ ও খেজুর টিসিবির মাধ্যমে শিগগিরই বিক্রি  শুরু করা হবে বলে জানান টিপু মুনশি।

এছাড়া,  চাল রফতানির ক্ষেত্রে দেশের চাহিদা নির্ধারণ করার পর  আলাপ-আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান বানিজ্যমন্ত্রী।

আর করিম চৌধুরী/এস জি নবী

 


নিউজটি শেয়ার করুন

Leave a Reply

newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন