সোমবার, ২৭ মে ২০১৯, ০৩:২৭ পূর্বাহ্ন

সদ্য সংবাদ:

এবার সাউথ আফ্রিকা ও পাকিস্তানের দল ঘোষণা

এবার সাউথ আফ্রিকা ও পাকিস্তানের দল ঘোষণা

ইংল্যান্ডে আসন্ন বিশ্বকাপের ঘোষণা করা হয়েছে সাউথ আফ্রিকা দল ।  বৃহস্পতিবার(১৮ এপ্রিল) ১৫ সদস্যের দলটি ঘোষণা করে দেশটির ক্রিকেট বোর্ড। অনেক জল্পনা-কল্পনা থাকলেও শেষ পর্যন্ত এই দলে জায়গা পেয়েছেন অভিজ্ঞ ব্যাটসম্যান হাশিম আমলা।দলে আছেন এইডেন মার্করামও। ফর্ম খরায় থাকায় আমলার দলে জায়গা পাওয়া নিয়ে শঙ্কা ছিল। শেষ পর্যন্ত অভিজ্ঞতার কারণেই তাঁকে দলে রাখা হয়েছে।

সাউথ আফ্রিকার বিশ্বকাপ দল : ফাফ ডু প্লেসি (অধিনায়ক), জেপি ডুমিনি, ডেভিড মিলার, ডেল স্টেইন, আন্ডিলে ফেলুকওয়ায়ো, ইমরান তাহির, কাগিসো রাবাদা, ডোয়াইন প্রিটোরিয়াস, কুইন্টন ডি কক, অ্যানরিখ নর্টজে, লুঙ্গি এনগিডি, এইডেন মার্করাম, র‌্যাসি ভ্যান ডার ডুসেন, হাশিম আমলা ও তাবরাইজ শামসি।

এর আগে বাংলাদেশ, ভারত, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড বিশ্বকাপের দল ঘোষণা করেছে। সে ধারাবাহিকতায় এবার দল ঘোষণা করল সাউথ আফ্রিকাও।

আগামী ৩০ মে মাঠে গড়াচ্ছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় এই আসর। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের  প্রতিপক্ষ সাউথ আফ্রিকা।

এদিকে, ১৫ সদস্যের দল ঘোষণা করেছে সাবেক চ্যাম্পিয়ন পাকিস্তানও।বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে দল ঘোষণা করেন পাকিস্তান জাতীয় দলের প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক। ঘোষিত দলে জায়গা হয়নি অভিজ্ঞ পেসার মোহাম্মদ আমিরের। আর উল্লেখযোগ্য হিসেবে আছেন শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজ।

পাকিস্তানের বিশ্বকাপ দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফখর জামান, ইমাম উল হক, বাবর আজম, শাদাব খান, শোয়েব মালিক, ফাহিম আশরাফ, শাহীন শাহ আফ্রিদি, হাসান আলী, আবিদ আলী, মোহাম্মদ হাফিজ, ইমাদ ওয়াসিম, জুনাইদ খান, মোহাম্মদ হাসনাইন ও হারিস সোহেল।

৩১ মে প্রথম ম্যাচে মাঠে নামবে পাকিস্তান। তাদের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। এদিকে, বিশ্বকাপের দলে জায়গা না পেলেও তার আগে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দলে রয়েছেন মোহাম্মদ আমির ও আসিফ আলী।

আর করিম চৌধুরী/এস জি নবী


নিউজটি শেয়ার করুন

Leave a Reply

newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন