সোমবার, ২৭ মে ২০১৯, ০৩:২৬ পূর্বাহ্ন

সদ্য সংবাদ:

নুসরাত হ্ত্যার পরিকল্পনা হয় হাফেজ আবদুল কাদেরের কক্ষে

নুসরাত জাহান রাফি হত্যা: বিচার বিভাগীয় তদন্ত ও ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট

ফেনী: ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে এজাহারভুক্ত আসামি হাফেজ আব্দুল কাদের।বৃহস্পতিবার(১৮ এপ্রিল) বিকেল সাড়ে ৩টায় ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম শরাফ উদ্দিন আহম্মেদের আদালতে তার জবানবন্দি গ্রহণ করা হয়।

এরআগে দুপুরে তাঁকে আদালতে হাজির করে জবানবন্দি গ্রহণের জন্য আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। এরপর আবদুল কাদেরের জবানবন্দি রেকর্ড শুরু করেন বিচারক।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) চট্টগ্রাম বিভাগীয় স্পেশাল এসপি মো. ইকবাল রাতে সাংবাদিকদের জানান, হাফেজ আব্দুল কাদের আদালতে দেয়া জবানবন্দিতে নুসরাত জাহান রাফি হত্যায় প্রত্যক্ষভাবে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।ঘটনার দিন তিনি ঘাতকদের নিরাপত্তায় মাদ্রাসার ফটকে পাহারায় ছিলেন। এ ছাড়া তার কক্ষেই এই হত্যাকাণ্ডের গোটা পরিকল্পনা হয় বলে জানিয়েছেন আব্দুল কাদের।

নুসরাত হত্যা মামলার অন্যতম আসামি অধ্যক্ষ সিরাজ উদদৌলার ‘ঘনিষ্ঠ’ সহযোগী হাফেজ আবদুল কাদের।  বুধবার(১৭ এপ্রিল) ঢাকা থেকে হাফেজ আবদুল কাদেরকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছিল মামলার তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

আবদুল কাদের সোনাগাজীর আমিরাবাদ ইউনিয়নের পূর্ব সফরপুর গ্রামের মনছুর খান পাঠানবাড়ীর আবুল কাসেমের ছেলে। তিনি সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার হেফজ বিভাগের শিক্ষক এবং ফাজিল দ্বিতীয় বর্ষের ছাত্র।

অধ্যক্ষ সিরাজ উদ দৌলার অনুগত হিসেবে মাদ্রাসার হোস্টেলে থাকতেন আবদুল কাদের। গত ৬ এপ্রিল নুসরাতের গায়ে আগুন দেয়ার পরদিন মালামাল নিয়ে হোস্টেল ছেড়ে বাড়ি চলে যান তিনি।

নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার এ মামলায় এখন পর্যন্ত তিন নারীসহ মোট ১৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ ও পিবিআই।

আর করিম চৌধুরী/এস জি নবী


ট্যাগ: ,
নিউজটি শেয়ার করুন

Leave a Reply

newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন