সোমবার, ২৭ মে ২০১৯, ০৩:২৭ পূর্বাহ্ন

সদ্য সংবাদ:

রাজধানীর ৫ স্থানে বিক্রি হবে ঈদের রেল টিকেট


ঢাকা : আসন্ন ঈদে রেলের টিকেট কাটতে নগরবাসীর দুর্ভোগ কিছুটা হলেও কমতে যাচ্ছে এবার। আগে যেখানে শুধু কমলাপুর রেল স্টেশনে অগ্রিম টিকেট দেওয়া হতো এবার তা বাড়িয়ে ৬টি স্থান করা হচ্ছে। সুবিধানুযায়ী ওই ছয় স্থানের যেকোনটা থেকে ঈদের রেলের টিকেট সংগ্রহ করতে পারবেন আগ্রহীরা।

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন জানিয়েছেন, আসন্ন ঈদুল ফিতরে ঘরমুখো মানুষদের যাত্রা সুবিধা দিতে রাজধানীর ৫টি স্থান ও গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে স্টেশন থেকে ট্রেনের টিকিট সংগ্রহ করার ব্যবস্থা রাখা হচ্ছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকেলে কমলাপুর রেলস্টেশনে রেলের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে এক বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান রেলমন্ত্রী।

ঈদের টিকেট প্রাপ্তির স্থান :
ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), ফুলবাড়িয়া, মিরপুর, কমলাপুর, বিমানবন্দর রেলস্টেশন। এছাড়া গাজীপুরের জয়দেবপুর থেকেও ঈদে ট্রেনের টিকিট সংগ্রহ করতে পারবেন ঈদযাত্রীরা।

নতুন এপস আনা হচ্ছে :
রেলের টিকেট কাটার সুবিধার্তে নতুন এপস আগামী ২৮ এপ্রিল উদ্বোধন করা হবে। অ্যাপসের মাধ্যমে মিলবে ৫০ শতাংশ টিকেট। বাকী ৫০ শতাংশ টিকেট কাউন্টারের জন্য বরাদ্দ থাকবে।

বনলতা এক্সপ্রেস চালু ২৫ এপ্রিল : উদ্বোধনী দিনে বিনা টিকেটে রেল ভ্রমণ
আগামী ২৫ এপ্রিল রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ উদ্বোধন করা হবে। উদ্বোধনী দিনে বিনা টিকিটে যাত্রীরা ভ্রমণ করতে পারবেন। ২৭ এপ্রিল থেকে ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীনভাবে চলবে ‘বনলতা এক্সপ্রেস’।’

বিএনএ/ হাসান মুন্না।


ট্যাগ:
নিউজটি শেয়ার করুন

Leave a Reply

newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন