সোমবার, ২৭ মে ২০১৯, ০৪:১২ পূর্বাহ্ন

সদ্য সংবাদ:

অর্থনৈতিক মুক্তি অর্জনে সরকার কাজ করছে-আ.জ.ম নাছির


চট্টগ্রাম : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, মহান মে দিবস শ্রম অধিকার প্রতিষ্ঠার রক্তরঞ্জিত সোপান। সভ্যতার কারিগর শ্রমিক শ্রেণি শোষণ শৃংখল ভেঙে এই দিনটিতে মুক্তির দিশা খুঁজে পায়।

বৃহস্পতিবার(২৫ এপ্রিল) বিকেলে ঐতিহাসিক মে দিবস উপলক্ষে জাতীয় শ্রমিক লীগ চট্টগ্রাম মহানগরের উদ্যোগে অনুষ্ঠিতব্য শ্রমিক-জনতা সমাবেশকে সফল করার লক্ষ্যে প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন সিটি মেয়র।

সে সময় তিনি আরও বলেন, বঙ্গবন্ধু আমাদেরকে ভৌগলিক স্বাধীনতা দিয়েছেন। তাঁর আরাধ্য লক্ষ্য ছিল অর্থনৈতিক মুক্তি। এ মুক্তি অর্জনে  লড়াই অব্যাহত রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লড়াইয়ের শ্রমিক শ্রেণিই হচ্ছে অগ্রবর্তী বাহিনী। মহান মে দিবসে শ্রম অধিকার প্রতিষ্ঠা, সম্পদের সুষম বন্টন এবং সমাজ প্রগতি ত্বরান্বিত করতে দৃঢ় প্রত্যয় নিতে হবে।সর্বত্র সরকার শ্রমিকদের মূল্যায়নে সবচেয়ে বেশি অগ্রাধিকার দিচ্ছেন।দেশের অর্থনৈতিক মুক্তি অর্জনে সরকার বহুমুখি কাজ করছে।

দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন শ্রমিক লীগের সভাপতি বখতিয়ার উদ্দিন খান। সঞ্চালনা  করেন সাধারণ সম্পাদক কাজী মাহবুবুল হক চৌধুরী এটলী।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য জাতীয় শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব শফর আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমান চৌধুরী প্রমুখ ।

সম্পাদনা: ওসমান গনী/আর করিম চৌধুরী

 

 


নিউজটি শেয়ার করুন

Leave a Reply

newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন