শনিবার, ২৫ মে ২০১৯, ০৫:১৯ পূর্বাহ্ন

সদ্য সংবাদ:

মাশরাফিকে কটুক্তি,ছয় চিকিৎসককে শোকজ


ঢাকা: নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অশালীন ভাষায় স্ট্যাটাস দেয়ায় ছয় চিকিৎসককে কারণ দর্শানোর  নোটিশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব শামীমা নাসরিনের সই করা পৃথক নোটিশে তাদের তিনদিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে। অন্যথায় তাদের বিরুদ্ধে কেনো দণ্ড দেওয়া হবে না তা জানতে চাওয়া হয়েছে।

নোটিশ পাওয়া ছয় চিকিৎসক হলেন-চট্টগ্রাম মেডিকেল কলেজের হেমাটো অনকোলজি বিভাগের অধ্যাপক ডা. এ কে এম রেজাউল করিম ও ঢাকা মেডিকেল কলেজের রেসপিরেটরি মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মোহাম্মদ আমিনুল ইসলাম,কুমিল্লা মেডিকেল কলেজের নিউরোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. পঞ্চানন দাশ, মুন্সীগঞ্জের রসুলপুর ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ডা. ফাহমিদা হাসান, বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালের পেডিয়াট্রিকস বিভাগের রেজিস্ট্রার ডা. আইরিন আফরোজ ও নওগাঁ জেলা হাসপাতালের ইনডোর মেডিকেল অফিসার ডা. মৌমিতা জুলি।

কারণ দর্শানের নোটিশে  বলা হয়েছে, ফেসবুক স্ট্যাটাসগুলো একজন সরকারি কর্মকর্তার জন্য মানানসই নয়। যা সরকারি কর্মচারী আচরণ বিধিমালার পরিপন্থী এবং অসদাচরণ হিসেবে গন্য। অতএব উক্ত বিধিমালা হিসেবে  কেন দণ্ডপ্রদান করা হবে না তা নোটিশ প্রাপ্তির তিন কার্যদিবসের মধ্যে জানানোর নির্দেশ দেয়া হলো।

গত ২৫ এপ্রিল ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য ও জনপ্রিয় ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা নড়াইল সদর হাসপাতাল পরিদর্শনে গিয়ে কোনো চিকিৎসককে উপস্থিত পাননি। এমনকি নার্সও ছিলেন মাত্র দুজন। তিনি হাজিরা খাতায় বেশ কয়েকজন চিকিৎসকের হাজিরাও দেখতে পাননি। অনুপস্থিত কয়েকজন চিকিৎসকের সঙ্গে তিনি তাৎক্ষণিক মোবাইল ফোনে কথা বলেন। কিন্তু তাঁরা কেউ সদুত্তর দিতে পারেননি।

পরবর্তীতে ২৯ এপ্রিল কর্তৃপক্ষের অনুমতি ছাড়া প্রায়ই কর্মস্থলে অনুপস্থিত থাকার অভিযোগে নড়াইল সদর  হাসপাতালের চার চিকিৎসককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। বরখাস্ত হওয়া চিকিৎসকরা হলেন সিনিয়র কনসালট্যান্ট (সার্জারি) ডা. মো. আখতার হোসেন, জুনিয়র কনসালট্যান্ট (কার্ডিওলজি) ডা. মো. শওকত আলী, জুনিয়র কনসালট্যান্ট (কার্ডিওলজি) ডা. মো. রবিউল আলম ও মেডিকেল অফিসার ডা. এ এস এম সায়েম।

এই ঘটনার পর দেশজুড়ে বিভিন্ন চিকিৎসকরা মাশরাফির সমালোচনা করে তাঁকে নিয়ে ফেসবুকে অশালীন ভাষায় পোস্ট দেন এবং মন্তব্য করেন।

আর করিম চৌধুরী/এস জি নবী


নিউজটি শেয়ার করুন

Leave a Reply

newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন