রবিবার, ২৬ মে ২০১৯, ০৩:২৯ অপরাহ্ন

সদ্য সংবাদ:

সুবীর নন্দীর শেষকৃত্য সম্পন্ন

সুবির নন্দী

রাজধানীর সবুজবাগে শ্রী-শ্রী বরদেশ্বরী মহাশ্মশানে জনপ্রিয় কণ্ঠশিল্পী সুবীর নন্দীর শেষকৃত্য সম্পন্ন হয়েছে। বুধবার(৮ মে) বিকেল ৫টায় সেখানে শুরু হয় একুশে পদকপ্রাপ্ত শিল্পীর শেষকৃত্যানুষ্ঠান।শেষ হয় সন্ধ্যা ৭টায়।
সে সময় মন্দিরে উপস্থিত ছিলেন সুবীর নন্দীর পরিবারের সদস্য, আত্মীয়-স্বজন, বন্ধু ও দূর দূরান্ত থেকে আসা ভক্তরা।
কীংবদন্তী এই শিল্পীর প্রতি বিদায়ী শ্রদ্ধা জানাতে ঢাকেশ্বরী মন্দির, কেন্দ্রীয় শহীদ মিনার, এফডিসি এবং রামকৃষ্ণ মিশনে জড়ো হয়েছিল হাজারো ভক্ত-অনুরাগী।কেন্দ্রীয় শহীদ মিনারে বরেণ্য এই শিল্পীর মরদেহে শেষ শ্রদ্ধা জানান সব শ্রেণী পেশার মানুষ।
কেন্দ্রীয় শহীদ মিনারের আনুষ্ঠানিকতা শেষে শিল্পীর দেহ নিয়ে যাওয়া হয় চলচ্চিত্র পাড়া এফ.ডি.সি-তে। সেখানেও কফিনে ফুল দিয়ে শিল্পীর প্রতি শ্রদ্ধা, ভালোবাসা ব্যক্ত করেন চলচ্চিত্র জগতের মানুষেরা। এরপর গন্তব্য রামকৃষ্ণ মিশন।এরপর সুবীর নন্দীর দেহ নেয়া হয় সবুজবাগের বরদেশ্বরী কালী মন্দির শ্মশানে। সেখানেই শেষকৃত্য সম্পন্ন হয় আধুনিক বাংলা সঙ্গীতের অমূল্য সম্পদ সুবীর নন্দীর।
শুদ্ধ সঙ্গীত চর্চায় অন্তপ্রাণ ছিলেন সুবীর নন্দী।আড়াই হাজারেরও বেশী গান যার কণ্ঠে বাধা হয়েছে, সেই প্রিয় শিল্পীর প্রস্থানে শোক আর শূণ্যতা অনুভব করছেন সঙ্গীত অনুরাগীরা।
একুশে পদক ও পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া জনপ্রিয় এই সংগীত শিল্পী মঙ্গলবার ভোরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সিঙ্গাপুরের হাসপাতালে। শিল্পীর দেহ বুধবার সকালে ঢাকায় আসে। বিমানবন্দর থেকে মরদেহ নিয়ে যাওয়া হয় গ্রীন রোডের বাসায়। প্রিয় শিল্পীর মুখটি শেষবারের মতো দেখতে সকালেই বাসায় ছুটে আসেন অনেকে।
শ্রদ্ধা আর ভালোবাসার ফুলে ঢাকা সুবীর নন্দীর কফিন আসে শিল্পীর প্রিয় প্রাঙ্গন ঢাকেশ্বরী মন্দিরে। ধর্মীয় আচার শেষে পিতার আত্মার শান্তির জন্য প্রার্থনা করেন সুবীর নন্দীর একমাত্র কন্যা।
আর করিম চৌধুরী/এস জি নবী


নিউজটি শেয়ার করুন

Leave a Reply

newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন