শনিবার, ২৫ মে ২০১৯, ০৫:১৯ পূর্বাহ্ন

সদ্য সংবাদ:

শ্রীলংকায় সামাজিক যোগাযোগ মাধ্যম আবারো বন্ধ

সামাজিক যোগাযোগ মাধ্যম

বিশ্ব ডেস্ক: শ্রীলঙ্কায় সামজিক যোগাযোগ মাধ্যমে শুরু হওয়া বির্তকে মসজিদ ও মুসলিমদের দোকানপাটে হামলার ঘটনায় সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে ফেসবুক, মেসেঞ্জার ও হোয়াটস অ্যাপ। সোমবার দেশটির পক্ষ এমন তথ্য জানানো হয়।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, রবিবার (১২ মে) শ্রীলঙ্কার পশ্চিম উপকূলীয় শহর চিলাউতে ফেসবুকের বিতর্কের জেরে মুসলিমদের মসজিদ ও দোকানপাটে এলোপাতাড়িভাবে পাথর ছুড়েছে স্থানীয় লোকজন। একই সঙ্গে একজনকে পেটানোর খবর ও পাওয়া গেছে। এ ঘটনায় দেশটির প্রশাসন সেখানে কারফিউ জারি করেছে।

শ্রীলঙ্কা পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকেরা জানান, চিলাউতে ফেসবুকে উসকানি মূলক পোস্টের কারণে মসজিদ ও মুসলিমদের দোকানপাটে হামলার ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চিলাউ এলাকায় সোমবার ভোর ৬টা পর্যন্ত কারফিউ জারি করা হয়েছে। ফেসবুকে পোস্ট প্রদানকারী লেখক আব্দুল হামিদ মোহাম্মদ হাসমারকে গ্রেপ্তার করেছে পুলিশ। মসজিদ ও দোকানে হামলার অভিযোগে এক গ্রুপকে আটক করা হয়েছে।

উল্লেখ্য,গত ২১ এপ্রিল শ্রীলঙ্কায় চার্চে ও অভিজাত হোটেলে জঙ্গি হামলায় ২৫০ এর বেশি লোক নিহত হয় এবং আহত হয় পাঁচ শতাধিক। এ ঘটনার পর থেকে দেশটির নিরাপত্তা বাহিনী ব্যাপক অভিযান ও ধরপাকড় চালায়।

বিএনএ/এসজিএন/


নিউজটি শেয়ার করুন

Leave a Reply

newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন