শনিবার, ২৫ মে ২০১৯, ০৫:৫৬ পূর্বাহ্ন

সদ্য সংবাদ:

বৃক্ষ সেলুন

আফতাবের সেলুন

ছোট বেলায় বাবাকে হারিয়েছেন। বৃদ্ধ মা আছেন। স্ত্রী ও এক ছেলে এক মেয়ে সংসার। আফতাব জানালো ,বৃষ্টি, রোদ মাথায় নিয়ে পারিবারিক এই ব্যবসা চালিয়ে যাচ্ছেন। তার গ্রাহকরা মূলত নিম্ন আয়ের লোকজন। প্রতিদিন ২০০/২৫০টাকা পর্যন্ত তিনি আয় করেন গাছ তলায় বসে।মাঝে মাঝে খালি পকেটেও বাসায় ফিরতে হয় বৈরী আবহাওয়ার কারণে।

দীর্ঘ ১০ বছর ধরে  আফতাব  গাছের নিছে পুরুষদের চুল,দাড়ি কাটার কাজ করে চলেছেন। দৈনিক তার ২ থেকে ৩ শ টাকা তার আয় হয়। বৃষ্টিহীন দিনে তার ভালো রোজগারই হয়।খদ্দেররা বৃষ্টির দিনে এখানে আসতে চায় না। গ্রীষ্মে খোলা আকাশ কিংবা একটি ছাতা থাকলেই তার চলে যায়। জীবন জীবিকার দায়ে আফতাব বেছে নিয়েছেন এ পেশা।পিতার আকস্মিক মৃত্যুর পর সংসারের হাল ধরতেই হল।

এক সময় এ পেশাটি ছিল নির্দিষ্ট একটি ধর্মের মানুষ। এখন এ পেশা জাত কূল হারিয়েছে। সব ধরনের মানুষ এ পেশাকে বেছে নিয়েছেন। আধুনিক সব যন্ত্রপাতি দিয়ে সমৃদ্ধ করে আবাসিক এলাকায় যে দোকানগুলো রয়েছে, এ সব দোকান বেশ পরিপাটি ব্যয়বহুল ও স্মার্ট।এ সব দোকানে আসেন অভিজাত ঘরানার লোকজন।

ছবি/বিএনএ-টুটুল

বিএনএ/এসজিএন

 

 

 


নিউজটি শেয়ার করুন

Leave a Reply

newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন