শনিবার, ২৫ মে ২০১৯, ০৫:১৮ পূর্বাহ্ন

সদ্য সংবাদ:

আ’লীগকে তৃণমূল পর্যায়ে আরো শক্তিশালী করার প্রক্রিয়া চলছে

আওয়ামী লীগ

।।কামাল উদ্দিন খোকন।।

বিএনএ : আগামী অক্টোবরে আওয়ামী লীগের কেন্দ্রীয় সন্মেলন আর এই কারণে দলকে চাঙ্গা করার জন্য সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে বর্ধিত সভা করার সিদ্ধান্ত নেয় দলটি। তার ধারাবাহিতায় সম্প্রতি অনুষ্ঠিত হল চট্টগ্রাম মহানগর ও সংলগ্ন ৭ জেলা উপজেলার বিশেষ বর্ধিত সভা।

চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা  নেতৃবৃন্দের সাথে আলাপ কালে তারা জানান, জেলার আওতাধীন সকল উপজেলা আ’লীগের সভাপতি সাধারণ সম্পাদকসহ এলাকার এমপিরা উপস্থিত ছিলেন ওই সভায়।

গত ১১মে চট্টগ্রামে অনুষ্ঠিত বর্ধিত সভায় সভাপতির বক্তব্যে মাহবুবুল আলম হানিফ বলেন, আমাদের সবাইকে মিলে দলকে শক্তিশালী করতে হবে কারণ আমাদের ভিতরে শত্রু ঢুকেছে। অনেকেই  আবার বলেন, কোন দিন  দল করে নাই এমন ধরনের লোকও এখন নব্য আওয়ামীলীগার হয়ে গেছে। দলের নাম বিক্রি করে নানা অপকর্ম করার  কারণে দলের  ভাবমুর্তি ক্ষুন্ন হচ্ছে।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ দলে হাইব্রীড ও ঘাপটি মেরে থাকা বিরোধী দলীয় এজেন্টদের দল থেকে বের করে দেয়ার আহবান জানিয়ে প্রকৃত ত্যাগী নেতাদের মূল্যায়নের আহবান জানান।

এদিকে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান নিউজ বিএনকে বলেন, ১১মে বর্ধিত সভায় নেতারা দলকে কিভাবে আরো শক্তিশালী ও চাঙ্গা করা যায় সে ব্যাপারে দিক নির্দেশনা দিয়ে গেছেন । আমরাও নেতাদের সে নির্দেশ মোতাবেক  কাজ চালিয়ে যাবো।

একাদশ জাতীয় সংসদ নির্বচনের পর কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে  এই  ধরনের বর্ধিত সভা আগে হয়নি ।  গত ২ মাস  আগে দলের সভাপতি  প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহানগর ও জেলা পর্য়ায়ে  বর্ধিত সভা করার নির্দেশ দেয়ার পর  বর্ধিত সভার কাজ শুরু করা হলো ।

এদিকে  আ’লীগের একাধিক নেতা নাম প্রকাশ না করার শর্তে  নিউজ বিএনএকে বলেন, বর্ধিত সভাকরে কী লাভ হবে, দলতো  শক্তিশালী হবে না উল্টো  দলের নাম ব্যাবহার নব্য মাফিয়া ও সুবিধাভোগীরা নানা ধরনের টেন্ডার বাজী ও চাঁদাবজিতে লিপ্ত হয়ে নিজের আখের গোছাবে । আর এ ক্ষেত্রে বদনাম হবে পুরো দলের। কারণ এই দায় ভার বহন করতে হবে দলের  আসল ত্যাগী নেতা কর্মীদের।#

বিএনএ/এসজিএন

 


নিউজটি শেয়ার করুন

Leave a Reply

newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন