শনিবার, ২৫ মে ২০১৯, ০৫:১৭ পূর্বাহ্ন

সদ্য সংবাদ:

বৌদ্ধ পূর্ণিমার নিরাপত্তা নিয়ে সুনির্দিষ্ট কোন শঙ্কা নেই-আইজিপি


ঢাকা: বৌদ্ধ পূর্ণিমার নিরাপত্তায় গুরুত্বপূর্ণ স্থানগুলোতে চেকপোস্ট স্থাপন এবং ব্লক রেইডের ব্যবস্থা করতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।বৌদ্ধ পূর্ণিমার নিরাপত্তা নিয়ে সুনির্দিষ্ট কোন শঙ্কা নেই বলেও জানান তিনি।

মঙ্গলবার(১৪ মে) পুলিশ হেডকোয়ার্টার্সে বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থা সংক্রান্ত সভায়  এ নির্দেশ দেন আইজিপি।

সে সময় তিনি আরও বলেন,নিরাপত্তা ব্যবস্থা সুসংহত করার লক্ষ্যে নিরাপত্তা সংক্রান্ত প্রতিটি বিষয় বিশ্লেষণ করে বৌদ্ধ মন্দির কেন্দ্রিক বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।বৌদ্ধ পূর্ণিমাকে নিয়ে কোন গোষ্ঠী বা মহল যাতে কোন ধরণের গুজব ছড়াতে না পারে সেজন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে সার্বক্ষণিক মনিটর করা হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় প্রতিবারের মতো এবারও দেশব্যাপী শান্তিপূর্ণভাবে বুদ্ধপূর্ণিমা উদযাপিত হবে।বৌদ্ধ মন্দিরসমূহে সিসিটিভি ক্যামেরা ও অগ্নিনির্বাপন যন্ত্র স্থাপন এবং স্বেচ্ছাসেবক নিয়োগের জন্য বৌদ্ধ ধর্মীয় নেতৃবৃন্দকে পরামর্শ দেন আইজিপি।

এছাড়া, নিরাপত্তার স্বার্থে ব্যাগ, পার্স, ভ্যানিটি ব্যাগ ইত্যাদি সঙ্গে না আনার জন্য পূণ্যার্থীদের আহ্বান জানান ড. জাবেদ পাটোয়ারী ।

সভায় অতিরিক্ত আইজিপি (এএন্ডও) ড. মো. মইনুর রহমান চৌধুরী, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, এটিইউ’র অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আবুল কাশেম, স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি মীর শহীদুল ইসলাম উপস্থিত ছিলেন।আগামী ১৮ মে দেশের প্রায় আড়াই হাজার বৌদ্ধ মন্দিরে বৌদ্ধ পূর্ণিমা উদযাপিত হবে।

আর করিম চৌধুরী/এস জি নবী


নিউজটি শেয়ার করুন

Leave a Reply

newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন