রবিবার, ২৬ মে ২০১৯, ০৩:২৯ অপরাহ্ন

সদ্য সংবাদ:

পণ্য বিক্রয়ে ডিজিটাল প্রতারণা

ডিজিটাল কেনাকাটায় ডিজিটাল প্রতারণা

।। মুহাম্মদ মহরম হোসাইন ।।

চট্টগ্রামঃ অনলাইনে কেনাকাটায় প্রতারণার শিকার নতুন বিষয় নয়, প্রায় সামাজিক যোগাযোগ মাধ্যমে আমরা এই প্রতারণার খবর পেয়ে থাকি। তবে আসন্ন ঈদুল ফিতরকে ঘিরে অনলাইন কেনাকাটায় প্রতারণা বহুগুন বেড়ে গেছে। অনলাইন মার্কেটে পণ্য অর্ডার করে প্রতিনিয়ত ঠকছেন অনেক ক্রেতা। বেশ কয়েকজন গ্রাহকের কাছ থেকে এমন অভিযোগ ও তথ্য পাওয়া গেছে।

স্মার্ট খ্যাত অনলাইন মার্কেটিং কেনাকাটায় যখন মানুষের আগ্রহ ও জনপ্রিয়তা বেড়েছে ঠিক তখনি কয়েকটি চক্র প্রতারণার মাধ্যমে এই ডিজিটাল কেনাকাটার মার্কেটটির চাহিদা ও সুনাম নষ্ট করে দেওয়ার পায়তারা করছেন। প্রতারণাকারী চক্রটি অনেক নামীদামি অনলাইন শপের নাম ব্যবহার করে গ্রাহকের কাছ থেকে পণ্য অর্ডার নিয়ে নির্ধারিত পণ্য না দিয়ে প্রতিনিয়ত প্রতারণা করছেন। তাদের শিকারে বন্দী হচ্ছে সাধারণ ক্রেতাগণ।

বেশ কয়েকজন ভূক্তভোগীর সাথে কথা বলে জানা যায়, তারা অনলাইন শপিং থেকে জুতার অর্ডার করে পেয়েছেন স্যান্ডেল। কসমেটিক প্রসাধনী ও গয়না অর্ডার করে পেয়েছেন নিম্নমানের প্রসাধনী, কেউ আবার অনলাইন শপিং স্ক্রিনে নতুন ড্রেস দেখে অর্ডার করে পেয়েছেন শুধু পলি ব্যাগ। আর এভাবে অর্ডারকৃত পণ্য গ্রাহককে না দিয়ে চক্রের সদস্যরা হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা।

এই ব্যাপারে সিএমপির উপপুলিশ কমিশনার (ডিবি বন্দর) মোস্তাইন হোসাইন বলেন, এই চক্রটিকে আটকের জন্য আমাদের সদস্যরা মাঠে কাজ করছে।সুনির্দিষ্ট অভিযোগ পেলে তাদের আটক করা হবে। তিনি বলেন, উন্নত বিশ্বে অনলাইন শপিং খুবই জনপ্রিয়। যে ফোন নাম্বার দ্বারা প্রতারণা করা হয়েছে সে সব নাম্বার সংরক্ষিত রেখে গোয়েন্দাদের নিকট অবহিত করুন।

বিএনএ/এসজিএন

 


নিউজটি শেয়ার করুন

Leave a Reply

newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন