সোমবার, ২৭ মে ২০১৯, ১১:২৮ পূর্বাহ্ন

সদ্য সংবাদ:

পরিকল্পিতভাবে ধানে আগুন লাগিয়েছে একটি মহল-খাদ্যমন্ত্রী


সিরাজগঞ্জ: সরকারের ভাবমূর্তি নষ্ট করতেই পরিকল্পিতভাবে একটি মহল ধানে আগুন লাগিয়েছে- এমনটাই মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। সরকার উৎপাদিত চাল বিদেশে রপ্তানী করার পরিকল্পনা করছে বলেও জানান তিনি।

বুধবার(১৫ মে)সিরাজগঞ্জ সদর উপজেলা খাদ্য গুদামে প্রান্তিক কৃষক এবং মিলারদের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে ধান-চাল ক্রয় উদ্ধোধন শেষে এসব কথা বলেন মন্ত্রী।

সে সময় তিনি আরও বলেন, প্রান্তিক কৃষক এবং মিলারদের কাছ থেকে সরকারিভাবে ধান চাল ক্রয়ের যে বরাদ্দ দেয়া হয়েছে তা যেন জোরে সরে ক্রয় করা হয়।যে সকল এলাকায় বোরো ধান বেশি উৎপাদন হয়, সেখানে প্যাডিক সাইক্লোডাই মেশিন এবং ফ্যানি মেশিন সঙ্গে দিয়ে ১০ লাখ মেট্রিক টন ধান কেনার ব্যবস্থা করা হবে।

কৃষকরা ধানের ন্যায্য মূল্য পাচ্ছে না স্বীকার করে সাধন চন্দ্র মজুমদার বলেন, একটি মহল সরকারের ভাবমুর্তি নষ্ট করার জন্য পরিকল্পিতভাবে ধানে আগুন লাগিয়েছে। প্রকৃত কৃষক ক্ষতিগ্রস্থ হলেও কখনই তার ধানে আগুন লাগাবেনা বলে দাবি করেন খাদ্যমন্ত্রী।

চলতি বছর জেলায় ৫ হাজার ৮শত ৮৩ মেট্রিকটন ধান ,২২হাজার ১শত মেট্রিকটর বোরো চাল, আতব চাউল ৫হাজার ৮শত২২ মেট্রিকটন এবং ২২শত ৫১ মেট্রিকটন গম সংগ্রহ করা হবে। সরকারিভাবে ধানের মুল্য নির্ধারন করা হয়েছে ২৬ টাকা কেজি, চাউল ৩৬ টাকা, আতব চাউল ৩৫ টাকা কেজি নির্ধারণ করা হয়েছে।

গত ১৩ মে ধানের সঠিক মূল্য না পাওয়ায় নিজের পাকা ধানে আগুন লাগিয়ে ব্যতিক্রমী প্রতিবাদ জানিয়ে ছিলেন টাঙ্গাইলের কৃষক আবদুল মালেক সিকদার। জমির একাংশে পেট্রল ঢেলে আগুন লাগিয়ে দেন তিনি।

আর করিম চৌধুরী/এস জি নবী

 

 


ট্যাগ:
নিউজটি শেয়ার করুন

Leave a Reply

newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন