রবিবার, ২৬ মে ২০১৯, ০৪:০৬ অপরাহ্ন

সদ্য সংবাদ:

ফখরুলের নেতৃত্বে বিএনপি অকার্যকর-তথ্যমন্ত্রী


ঢাকা: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়াকে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করার সিদ্ধান্তে বিএনপির খুশি হওয়া উচিত।পুরোনো কেন্দ্রীয় কারাগারে সমস্ত সুযোগ-সুবিধা দিয়ে খালেদা জিয়াকে সেখানে রাখা হয়েছিল বলেও জানান তিনি।

বুধবার(১৫ মে) সচিবালয়ে ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাসের সঙ্গে বৈঠক শেষে এক ব্রিফিংয়ে  তথ্যমন্ত্রী আরও বলেন, বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছিল, একটি পুরোনো ভবনে নির্জন কারাগারে তাঁকে রাখা হয়েছে, যেখানে অন্য কোনো বন্দি নেই।কেরানীগঞ্জের কারাগারে তো অন্যসব বন্দিকে অনেক আগেই স্থানান্তর করা হয়েছে। সেখানে নতুন এবং একেবারে আধুনিক ভবন, যেখানে সমস্ত সুযোগ সুবিধা আছে। এতে তো বিএনপির খুশি হওয়ার কথা।

সে সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনা করেন তথ্যমন্ত্রী বলেন,তার নেতৃত্বে বিএনপি অকার্যকর হয়ে পড়েছে।

ড. হাছান মাহমুদ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নানের মহাসড়কে অধম্য গতিতে এগিয়ে চলছে। স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উঠে এসে বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ, খাদ্য ঘাটতির দেশ থেকে খাদ্য উদ্বৃত্ত দেশে পরিণত হয়েছে। দেশের মানুষের মাথাপিছু আয় এখন ২ হাজার ডলার, দারিদ্র্য ৪০ শতাংশ থেকে ২০ শতাংশে নেমে এসেছে, দেশের মানুষের গড় আয়ু এখন ৭৩ বছরে উন্নীত হয়েছে। সুতরাং রাষ্ট্র এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন,বৈঠকে ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনা ও মালিকানায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত হতে যাওয়া চলচ্চিত্রের বিষয়ে আলোচনা হয়।বঙ্গবন্ধু ফিল্মের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে।বির স্ক্রিপ্ট রাইটার আগামী সপ্তাহে বাংলাদেশে আসছেন পরিচালক শ্যাম বেনেগাল। ছবিটি ভারত-বাংলাদেশের যৌথ মালিকানায় নির্মিত হচ্ছে। এতে বাংলাদেশের মালিকানা ৬০ শতাংশ এবং ভারতের মালিকানা ৪০ শতাংশ।

এছাড়া, ভারতে বাংলাদেশের টেলিভিশন চ্যানেল বিশেষ করে বিটিভির সম্প্রচারের বিষয়ে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে বলে জানান তথ্যমন্ত্রী।

আর করিম চৌধুরী/এস জি নবী

 


ট্যাগ:
নিউজটি শেয়ার করুন

Leave a Reply

newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন