রবিবার, ২৬ মে ২০১৯, ০৩:৩১ অপরাহ্ন

সদ্য সংবাদ:

সাতটি উৎপাদক প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল

সাতটি উৎপাদক প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল

ঢাকা: পরীক্ষায় নিম্নমান প্রমাণিত হওয়া ৫২টি খাদ্যপণ্যের মধ্যে সাতটি উৎপাদক প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্স অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। সেইসঙ্গে ১৮টি পণ্য উৎপাদনের অনুমোদন স্থগিত করা হয়েছে। বুধবার(১৫ মে) বিএসটিআইয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

লাইসেন্স বাতিল হওয়া প্রতিষ্ঠানেগুলোর তালিকায় ড্রিংকিং ওয়াটারের মধ্যে-শাহারী অ্যান্ড ব্রাদার্সের নারজান ড্রিংকিং ওয়াটার, মর্ন ডিউ পিওর ড্রিংকিং ওয়াটার,আল সাফি ড্রিংকিং ওয়াটার এবং আর আর ডিউ ড্রিংকিং ওয়াটার রয়েছে।

মিরপুরের বনলতা সুইটস অ্যান্ড বেকারীর বনলতা ব্র্যান্ডের ঘি, কেরাণীগঞ্জে শান্তা ফুড প্রডাক্টসের টেস্টি, তানি ও তাসকিয়া এবং কামরাঙ্গীরচরের জাহাঙ্গীর ফুড প্রডাক্টসের প্রিয়া ব্র্যান্ডের সফট ড্রিংক পাউডারের লাইসেন্স বাতিল করা হয়েছে।

আর, যে ১৮টি পণ্য উৎপাদনের অনুমোদন স্থগিত করা হয়েছে,সেগুলোর মধ্যে রয়েছে- গ্রিন ব্লিসিং ভেজিটেবল অয়েল-নারায়ণগঞ্জ, শবনম ভেজিটেবল অয়েল-নারায়ণগঞ্জ (পুষ্টি), বাংলাদেশ এডিবল অয়েল-নারায়ণগঞ্জ (রূপচাঁদা) ও সরিষার তেলে সিটি অয়েল মিল-গাজীপুর (তীর)।

সুপেয় পানির মধ্যে ডানকান প্রোডাক্ট (ডানকান),আররা ফুড অ্যান্ড বেভারেজ (আররা),  দিঘী ড্রিংকিং ওয়াটার (দিঘী)।

প্রাণ এগ্রো লিমিটেডের প্রাণ ব্র্যান্ডের লাচ্ছা সেমাই; হলুদের গুড়ার মধ্যে ড্যানিশ, প্রাণ ও ফ্রেশ। কারী পাউডারের মধ্যে প্রাণ ও ড্যানিশ; আয়োডিনযুক্ত লবণের মধ্যে এসিআই ও মোল্লা সল্ট; ধনিয়া গুড়ার মধ্যে এসিআই পিওর, নুডলসের মধ্যে নিউ জিল্যান্ড ডেইরির ডুডলস এবং চিপসের মধ্যে কাশেম ফুডের সান ব্র্যান্ড রয়েছে।

বিজ্ঞপ্তি প্রকাশের ৪৮ ঘণ্টার মধ্যে এসব পণ্য বাজার থেকে প্রত্যাহারের পাশাপাশি এর সংরক্ষণ ও বাণিজ্যিক প্রচার বন্ধের জন্য বলা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রোজা শুরুর আগে বাজারে গোপন অভিযান চালিয়ে ৪০৬টি পণ্যের নমুনা সংগ্রহ করা হয়েছিল। এর মধ্যে ল্যাবরেটরিতে পরীক্ষায় ৫২টি নিম্নমানের বলে চিহ্নিত হয়।সম্প্রতি সংশ্লিষ্ট কোম্পানিগুলোকে এ নিয়ে কারণ দর্শানোর নোটিশও দেয়া হয়েছিল বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

মনোন্নয়ন করে ফের লাইসেন্স গ্রহণের আগে এসব পণ্য উৎপাদন, সরবরাহ এমনকি খুচরা বিক্রি বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

আর করিম চৌধুরী/এস জি নবী


নিউজটি শেয়ার করুন

Leave a Reply

newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন