রবিবার, ২৬ মে ২০১৯, ০৪:১৫ অপরাহ্ন

সদ্য সংবাদ:

খালেদা মুক্তি আন্দোলনে নেতৃত্ব দিতে আগ্রহী অলি


ঢাকা: দুঃশাসন হঠাতে বিএনপি নেতাদের মাঠে থেকে নেতৃত্ব দিতে আহ্বান জানিয়েছেন ২০ দলীয় জোটের শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান অবসরপ্রাপ্ত কর্নেল  অলি আহমদ। প্রয়োজনে নিজে নেতৃত্ব দিতে প্রস্তুত আছেন বলেও জানান তিনি।

বুধবার (১৫ মে) জাতীয় প্রেস ক্লাবে `মধ্যবর্তী নির্বাচন এবং খালেদা জিয়ার মুক্তি’ শীর্ষক গোলটেবিল আলোচনায় এলডিপি চেয়ারম্যান আরও বলেন, জেলে থেকে খালেদা জিয়ার পক্ষে নির্দেশনা দেয়া সম্ভব নয়। লন্ডন থেকে তারেক রহমানের পক্ষে সক্রিয়ভাবে মাঠে থাকাও সম্ভব নয়।খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। পুনরায় গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। অন্যদিকে তাকানোর সুযোগ নেই। অনেকে মধ্যবর্তী নির্বাচনকে বিভিন্নভাবে ব্যাখ্যা দেয়ার চেষ্টা করেছেন। আসলে এটার মূল স্পিরিটটা দেখতে হবে। বিএনপি সংসদে গেছে, এটাই হলো বাস্তবতা। সরকারকে বৈধতা দিয়েছে, এটাই হলো বাস্তবতা।

তিনি  বলেন, মধ্যবর্তী নির্বাচন মানে আড়াই বছর পরে নির্বাচন হবে, বিষয়টি এমন নয়। এটা কাল বা পরশুও হতে পারে। এ সরকারের অধীনে তো নির্বাচন করে দেখেছে। তারা তো দিনের বেলা নির্বাচন করে না। কারণ, তারা দিনের আলোতে ভয় পায়, রাতের অন্ধকারে স্বাচ্ছন্দ্যবোধ করে। তাই  মশাল হাতে নিয়ে বের হয়ে নিশাচরদের তালাশ করে বের করতে হবে।খালেদা জিয়াকে মুক্ত করা না গেলেও গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন চালিয়ে যেতে হবে বলে জানান অলি আহমদ।

আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, সরকার বিএনপি চেয়ারপারসনকে অন্যায়ভাবে কারাবন্দি করে রেখেছে। আন্দোলন ছাড়া খালেদা জিয়া এবং দেশবাসীর গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনা সম্ভব নয়।বিভিন্ন সময় বিভিন্ন কারণে সিদ্ধান্ত নেয়া হয়, আবার সিদ্ধান্ত পরিবর্তন করা হয়। এটার মধ্যে অস্থিরতা দেখার কোনো কারণ  নেই বলে জানান তিনি।

আর গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, হাজার মাইল দূরে বসে এত বড় একটা দলকে নেতৃত্ব দেয়া যায় না। তারেকের উচিৎ হবে দু’বছরের জন্য অব্যাহতি নেয়া।খালেদা জিয়াকে বের করে আনতে হলে যে সামগ্রিক আন্দোলন প্রয়োজন সেই আন্দোলনের মূল ভূমিকা বিএনপিকেই রাখতে হবে।

গোল টেবিল আলোচনায় বক্তব্য রাখেন, জামায়াত নেতা মিয়া গোলাম পরওয়ার, কল্যাণ পার্টির চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, সাবেক এমপি গোলাম মাওলা রনি ।

আর করিম চৌধুরী/এস জি নবী


নিউজটি শেয়ার করুন

Leave a Reply

newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন