সোমবার, ২৭ মে ২০১৯, ০৩:২৫ পূর্বাহ্ন

সদ্য সংবাদ:

‘স্মৃতির ভেলায়-প্রাণের মেলায়’ চট্টগ্রাম কলেজ’৮৯ ব্যাচের বন্ধু সম্মিলন

ctg-clg-89-02 চট্টগ্রাম কলেজ ইন্টারমিডিয়েট ৮৯ ব্যাচ

।।সৈয়দ গোলাম নবী।।

২ নভেম্বর ২০১৮। দিনটি ছিল চট্টগ্রাম কলেজ এইচএসসি, ১৯৮৯ ব্যাচের বন্ধুদের, ‘স্মৃতির ভেলায়-প্রাণের মেলায় প্রিয় চেনা মুখ খুঁজে নেবার ক্ষণ। এক নয় ,দুই নয়,প্রায় তিন দশক পর হারিয়ে যাওয়া বিচ্ছিন্ন বন্ধুরা একত্রিত হয়েছিল নব প্রাণের উচ্ছ্বাসে। দিনভর বন্ধু’দের কলকাকলীতে মুখরিত ছিল চট্টগ্রাম সেনানিবাস সংলগ্ন ক্যাফে টুয়েন্টি ফোর।
চট্টগ্রাম কলেজ ৮৯ ব্যাচ ইন্টার

সকাল ১০টার পর হতে হাস্যোজ্বল বন্ধুরা একে একে পৌঁছাতে থাকে অনুষ্ঠান স্থলে। তারুণ্যদিপ্ত এক সময়কার প্রাণের বন্ধুদের সান্নিধ্য পেয়ে সকলেই ব্যস্ত হয়ে পড়ে স্মৃতি রোমন্থনে। ফেলে আসা কলেজ জীবনের নানা রংয়ের দিনগুলো সবাই কে মুহূর্তেই ফিরিয়ে নিয়ে যায় পার হয়ে আসা ক্যালেণ্ডারের সেই সোনালি সময়ে। সবার প্রাণ খোলা হাসি আর চোখেমুখে আনন্দের বহি:প্রকাশ ছিল অভূতপূর্ব।

চট্টগ্রাম কলেজ ৮৯ ব্যাচ ইন্টার

বেলা সাড়ে ১১টায় শুরু হয় আয়োজনের আনুষ্ঠানিক কার্যক্রম।স্বাগত বক্তব্য রাখেন আশফাক রহমান (তুহিন) ও সালাম ওসমানী (আবু)। এই সুন্দর আয়োজনের ব্যবস্থাপনায় ছিলেন আশফাক রহমান তুহিন, কায়েস চৌধুরী, আয়শা আকতার, শারুদ নিজাম,অতুলান ভট্টাচার্য, নাজমা ইয়াসমিন, চৌধুরী রেজাউল রেজা ও তৌহিদুল ইসলাম সাইমন। আয়োজকদের এক নজর পরিচিতি শেষে শুরু হয় সম্মিলনে উপস্থিত সব বন্ধুদের একে একে পরিচিতি উপস্থাপন; কে কোথায় আছে, কি করছে ইত্যাদি। জুমা’র নামাজের বিরতি, দুপুরের খাবার আর ফটোসেশন শেষে শুরু হয় সবচেয়ে আকর্ষর্নীয় পর্ব ‘গান’।

চট্টগ্রাম কলেজ ৮৯ ব্যাচ ইন্টার

শুরুতেই সেই সময়ের তরুণ প্রজন্মের কাছে বহুল জনপ্রিয় ফোক গান ‘জ্বালাইয়া গেলা মনের আগুন’ দিয়ে বন্ধুদের উজ্জীিবত করেন কায়েস ও তাহমিনা মুন্নি। এরপর, ৮৯ ব্যাচ প্রজন্মের জনপ্রিয় রক শিল্পী সদ্যপ্রয়াত আইয়ুব বাচ্চুর জনপ্রিয় গান ‘সেই তুমি কেন অচেনা হলে’ নিয়ে মঞ্চে আসেন বন্ধু জয় প্রকাশ দে। জয় এর সুরের মুর্ছনায়, উম্মাদনায় মেতে উঠে বন্ধুরা।
চট্টগ্রাম কলেজ ইন্টারমিডিয়েট ব্যাচ ৮৯

একে একে কায়েস চৌধুরীর ‘কলেজের করিডোরে দেখেছি’, সাজেদা আকতার পারুল ও জয় প্রকাশ দে’র দ্বৈত কন্ঠে ‘যব কই বাত বিগার যায়ে’, সৈয়দা রিফাত আকতার নিশুর ‘কলিজার ভিতর বাঁধি রাইখয়ুম তোয়ারে, শামসুল হুদা বাবর এর ‘এই মুখরিত জীবনের চলার বাঁকে’ পরিবেশন করে বন্ধুদের মাতিয়ে রাখে। এছাড়াও, ইসমাইল হোসেন পপলু, শাহানুর শারমিন ও মুক্তা চৌধুরী বেশ কয়েকটি জনপ্রিয় গান পরিবেশন করেন।
চট্টগ্রাম কলেজ ৮৯ ব্যাচ ইন্টার
গান পর্বের মাঝ বিরতিতে বন্ধু সাবিনা লীন ও ইসরাত জাহান দুটি স্বরচিত কবিতা পাঠ করেন এবং ফারজানা মুনমুন একটি নাট্য সংলাপ উপস্থাপন করেন। ছোট্টমনি সামিন এর গান আর উমাইমা’র কৌতুক পরিবেশন সবাইকে ব্যতিক্রম আনন্দ দেয়। অনুষ্ঠানের বিদায়ী ধন্যবাদ জ্ঞাপন করেন আয়শা আকতার। সবশেষে, বন্ধু’দের আলিঙ্গণ আর চোখের কোণে লুকানো জলে বিদায় বেলায় অনুচ্চারিত শব্দমালা “বন্ধু, ভালো থাকিস, আবার দেখা হবে তো!”


নিউজটি শেয়ার করুন

Leave a Reply

newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন