রবিবার, ২৬ মে ২০১৯, ০৩:২৯ অপরাহ্ন

সদ্য সংবাদ:

বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকারের বিষয়টি নিজেদের–মির্জা ফখরুল

ফখরুল

বিএনএ,ঢাকা: প্রার্থী বাছাইয়ের সাক্ষাৎকারে তারেক রহমানের ভিডিও কনফারেন্সে অংশগ্রহণ, বিএনপির অভ্যন্তরীণ বিষয় বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।নির্বাচন কমিশন নিজেই আইন ভঙ্গ করেছে-এমন অভিযোগ করে তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য সব দলের এখনও সমান সুযোগ নিশ্চিত হয়নি।

রোববার বিকেলে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে  একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির মনোনয়ন বাছাইকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে  এসব কথা বলেন মহাসচিব মির্জা।

সে সময় তিনি আরও বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার ও বেগম খালেদা জিয়ার মুক্তির অংশ হিসেবে বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে। সেই জন্য আনুষ্ঠানিকতার কাজগুলো করা হচ্ছে। আজকে দলের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষৎকার গ্রহণ শুরু হয়েছে।দলের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার ভিডিও কনফারেন্সে নাকি সরাসরি  নেয়া হবে সেটি নিজেদের বিষয়। সাক্ষাৎকারে নির্বাচনে জয়ের বিষয়ে প্রস্তুতি নিতে নির্দেশনা দেয়া হচ্ছে। কেন্দ্র পাহারা দিতে হবে, সজাগ থাকতে হবে। একতরফা নির্বাচনের জন্য যেন কেন্দ্র দখলে নিতে না পারে, সে বিষয়ে সবাইকে সতর্ক করা হচ্ছে।

মির্জা ফখরুল বলেন, বিএনপি মনে করছে না যে, অবাধ সুষ্ঠু ও অংশগ্রহণ মূলক নির্বাচনের সুযোগ সৃষ্টি হয়েছে।এখনো সরকার এক তরফা, একদলীয় নির্বাচন করার পায়তারা করে যাচ্ছে। এখনও গ্রেফতার বন্ধ হয়নি। বারবার বলার পরও বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। দুর্ভাগ্য যে, এগুলোই সুষ্ঠু নির্বাচনের ক্ষেত্রে বড় অন্তরায় হয়ে দাঁড়াবে। বিএনপি চায় নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি হোক। দলগুলো স্বস্তি ফিরে পাক। মামলা-মোকদ্দমা বন্ধ হোক।

তিনি অভিযোগ করেন, ‘দেশের সংবাদ মাধ্যমগুলো নিরপেক্ষ ভূমিকা পালন করছে না। বিটিভি, বাসস ছাড়াও বেসরকারি সংবাদ মাধ্যমগুলোও সরকারের তথাকথিত উন্নয়ন প্রচার করছে। নিরপেক্ষতা বজায় রাখছে না।

মির্জা ফখরুল জানান, প্রথম দিনে রোববার রংপুর বিভাগের ৩৩ আসনে ১৫৮ জন মনোনয়ন প্রত্যাশীর সাক্ষাৎকার নেয়া হয়েছে। রাজশাহী বিভাগের ৪১ আসনে ৩৬৮ জনের নেয়া হবে।

এদিকে, নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার সকালে শুরু হয়। ভিডিও কনফারেন্সের মাধ্যমে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেন লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ১২ থেকে ১৬ নভেম্বর পর্যন্ত মনোনয়নপ্রত্যাশীদের কাছে ফরম বিক্রি করে বিএনপি। দলটি ৪ হাজার ৫৮০টি মনোনয়ন ফরম বিক্রি করেছে।

আর করিম চৌধুরী, এসজিএন


নিউজটি শেয়ার করুন

Leave a Reply

newssbna-ad

The Village Restaurant And Party Centre Finlay house ,Ground floor (oposite CGO building 11) Agrabad C/A Or Call 0176588888

ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন